বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন

ঐতিহ্যবাহী টাউনহল রক্ষার দাবীতে বাংলাদেশ গ্রুপ থিয়েটারের মানববন্ধন

আতিকুজ্জামান দিপু, পটুয়াখালী প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

পটুয়াখালীর ঐতিহ্যবাহী ১২৬ বছরের রাজনৈতিক ও সাংস্কৃতিক চর্চার কেন্দ্রবিন্দু টাউন হল ও ড্রামেটিক ক্লাব দখল মুক্ত ও সাংস্কৃতিক চর্চার পরিবেশে ফিরিয়ে আনতে মৌন মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

দখিনা নাট্যমঞ্চ পটুয়াখালী শাখার আয়োজনে বুধবার দুপুরে পুরাতন আদালতপাড়া রোডস্থ সড়কে মানববন্ধন কর্মসূচী পালন করে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন। এর পূর্বে একই ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে যুবদল নেতা আকরাম কর্তৃক পটুয়াখালীর দুই সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটে।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন-বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন‘র সাধারন সম্পাদক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব কামাল বায়েজীদ, সভাপতি মন্ডলীর সদস্য ও নাট্যজন অনন্ত হীরা, অনুষ্ঠান সম্পাদক খন্দকার শাহ আলম,অর্থ সম্পাদক রফিক উল্লাহ সেলিম,তথ্য ও গবেষনা সম্পাদক আব্দুল হালিম আজিজ,দপ্তর সম্পাদক খোরশেদুল আলম, ঢাকা মহানগর গ্রুপ থিয়েটার ফেডারেশনের সংগঠনিক সম্পাদক তপন হাফিজ প্রমূখ।

এছাড়াও ওই কর্মসূচীতে অংশ নেয় দখিনা নাট্যমঞ্চের সভাপতি অ্যাডভোকেট সৌমেন্দ্র লাল চন্দ,সাধারন সম্পাদক আ্যাডভোকে কাজল বরন দাস এবং সমন্বয়কারী আতিকুজ্জামান দিপু।

এরপূর্বে গত ৪ সেপ্টেম্বর ঐতিহ্যবাহী পুরাতন টাউন হল ও ড্রামাটিক ক্লাব দখলমুক্ত করার দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করে ধ্রুততারা নামে একটি সাংস্কৃতিক সংগঠন। ওই ছবি তুলতে গিয়ে যুবদল নেতা আকরাম শিকদার কর্তৃক লাঞ্ছিত হয় পটুয়াখালী মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি চিনময় কর্মকার ও বাংলাভিশন‘র জেলা প্রতিনিধি মোঃ শাহদাৎ হোসেন। সাংবাদিক লাঞ্চিতের ঘটনায় পটুয়াখালী প্রেসক্লাবের সিদ্ধান্তে ভিকটিম সংশ্লিষ্ট থানায় অভিযোগ দিলেও পুলিশ কোন আইনগত ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ রয়েছে।

এ ঘটনায় পরপর একই দাবীতে গত ৫ সেপ্টেম্বর শহীদ স্মৃতি পাঠাগারের আয়োজনে নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় সেখানে পটুয়াখালী জেলার প্রবীন সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব, গুনিজন, সুশিল সমাজের প্রতিনিধিরা সভায় অংশ নেয়। নাগরিক মতবিনিময় সভার সুত্র ধরে জেলা বিচারিক কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত ঘটে সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠকদের।

বিচারিক কর্মকর্তাদের সাক্ষাতে বিচারিক কর্মকর্তারা দখল বন্দের আশ্বাস দিলে কিছুদিন অতিবাহিত হলে পূনরায় দখল করে ষ্টল নির্মান হলে পূনরায় ক্ষোভ দেখা দেয় পটুয়াখালী গোটা সংস্কৃতিক অঙ্গনে। যার সুত্র ধরে বুধবার পূনরায় মানববন্ধন কর্মসূচী পালন করে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone