শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:০৯ পূর্বাহ্ন

গাইবান্ধায় বেড়েছে চোরে উপদ্রব

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সারাদেশের ন্যায় গাইবান্ধা জেলার সর্বত্র বিভিন্ন সময়ে রাতে আধারে গ্রাম গঞ্জে জেলার বিভিন্ন স্থানে ছোট বড় চুরি ঘটনা ঘটছে কোন টাতে ধরা পড়ছে আবার কোন চুরি ঘটনায় অধরায় রয়ে যাচ্ছে। তবে আইন শৃংখলা বাহিনী ও স্থানীয় সচেতন মানুষের প্রতিরোধে মুখে ধরা পড়ছে এসব চুরির সাথে জড়িতরা ।

দোকান বাসা বাড়ী সহ ধর্মীয় প্রতিষ্ঠানেও চুরি ঘটনা ঘটছে। এর মধ্যে গতকাল ২২ সেপ্টেম্বর মঙ্গলবার গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের উপজেলা চত্বরের মসজিদের দানবাক্স ভেঙ্গে টাকা চুরির সময় হাতে নাতে লিপন চন্দ্র (৩০) নামের এক পেশাদার চোর গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত চোর লিপন পলাশবাড়ী পৌর এলাকার উদয়সাগর গ্রামের মৃত মোংলা চন্দ্রের ছেলে।

এ বিষয়ে পুলিশ ও প্রতক্ষদর্শীরা জানায়, গত মঙ্গলবার ২২ সেপ্টেম্বর যোহরের নামাজ শেষে মসজিদের ইমাম ও মোয়াজ্জিন অন্য মুসল্লীদের নামাজে অসুবিধা না হয় সে কারনে মসজিদের দরজা বন্ধ না করে পাঁশে দাড়িয়ে ছিলেন। এসময় মসজিদের ভিতর অন্য কোন মুসল্লীদের না দেখে সুযোগ বুঝে মসজিদে ঢুকে পরে এ চোর। হঠাৎ একটা শব্দ শুনে মসজিদের মুয়াজ্জিন মসজিদের দিকে এগিয়ে গেলে চোর তাড়াহুরা করে মসজিদের ভেতর থেকে পালানোর চেষ্টা করে। সে সময় মসজিদের মোয়াজ্জিনের সন্দেহ হলে তাকে ধরতেই হাত থেকে টাকা ফেলে দেয় এবং হাত পা ধরতে থাকে।

এসময় গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বাস ভবনে দায়িত্বে থাকা আনসার সদস্য ফজল মিয়া,মোহসিন উদ্দিন,পিসি সাইফুল ইসলাম,এ পিসি মোকলেসুর রহমানকে ডেকে নিলে তারা সেখানে উপস্থিত হয়ে চোরকে আটক করে পুলিশে সোপর্দ করে। উল্লেখ্য যে, বেশকিছুদিন আগে ওই চোর লিপন পলাশবাড়ী পৌর এলাকার গিরিধারীপুর পূর্ব পাড়া(সরকার পাড়া) আবদুল করিম জামে মসজিদ এর মাইকের দামী ব্যাটারী চুরি করে লাপাত্তা হয়। গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করে জানান,গ্রেফতারকৃত চোরের বিরুদ্ধে চুরির মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অপরদিকে সুন্দরগঞ্জে এলাকাবাসীর হাতে চোর আটক, অবশেষে থানায় সোপর্দ করা হয়েছে । গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের ফলগাছা (কুড়িপাড়া) এলাকাবাসীর হাতে নাঈম বাবু (২৪) নামে ১ চোরকে আটক করে থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। এর আগে ২১ সেপ্টেম্বর সোমবার রাত ২ টার দিকে এলাকাবাসী চোরকে আটক করে বেধে রেখে পরের দিন সকালে পুলিশে সোপর্দ করে। পরে পুলিশ তাকে এলাকাবাসীর হাত থেকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। আটককৃত চোর কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার চর রতিদেব গ্রামের আছিম উদ্দিনের পুত্র নাঈম বাবু (২৪)।

জানা যায়, গত রবিবার স্থানীয় প্রাক্তন ইউ পি সদস্য মনোরঞ্জন চন্দ্র’র বাড়িতে কে বা কাহারা যেন নলকূপের ভেতরে অচেতনতানাশক ঔষধ দিয়ে রাখে পরে গোটা পরিবারের সদস্যরা ঐ নলকুপের পানি পান করে অচেতন ভাবে অসুস্থ হয়ে পড়ে। পরে তার বাড়ির অন্য লোকজন গিয়ে দেখে সবাই যে যার মতো পড়ে আছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মনোরঞ্জন চন্দ্র তার মেয়ের বিয়ে ঠিক করার জন্য বরের বাড়িতে যায় সেখানে গিয়ে তিনি অসুস্থ হয়ে ঘুমিয়ে পড়লে সেখানকার লোকজন এসে তাকে বাসায় রেখে সবাইকে পড়ে থাকতে দেখে। আশপাশের লোকজন খবর পেয়ে তাদের পড়ে থাকা অবস্থায় দেখতে পায় ।

উল্লেখ্য যে একই গ্রামসহ আশপাশের অনেক বাড়িতেও পূর্বে এমন ঘটনা ঘটেছে বলে জানায় তারা। তারা আরও জানায়, আমরা চুরি-ডাকাতি ঠেকাতে পাহারার জন্য গ্রামের যুবকদের নিয়ে সজাগ থাকায় এ চোরকে ধরতে পেরেছি। এ ব্যাপারে বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজমুল হুদা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন চোরকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

এদিকে জেলা জুড়ের চুরি রোধে আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি স্থানীয় গ্রাম পুলিশ ও সর্বসাধারণ সচেতন রয়েছেন ।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone