শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:২৪ পূর্বাহ্ন

বর্তমান যুগে উন্নয়নের প্রধান হাতিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নির্ভর শিক্ষা- স্পীকার

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ও ২৪ রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চেধৈুরী বলেছেন, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার তথ্য প্রযুক্তি শিক্ষার বিকাশ ঘটিয়ে তরুন প্রজন্মকে মানব সম্পদে পরিণত করবে। বর্তমান যুগে উন্নয়নের প্রধান হাতিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নির্ভর শিক্ষা।

প্রতিটি বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের মাধ্যমে এর ধারাবাহিকতা বজায় থাকবে। গতকাল বৃহস্পতিবার সকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত রংপুরের পীরগঞ্জ উপজেলায় ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশগ্রহণ করে স্পীকার এসব কথা বলেন। এসময় তিনি অনলাইনে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করেন।

স্পীকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুদক্ষ ও সময়োপযোগী কার্যকর পদক্ষেপের কারণে আজ সকলে ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করতে সক্ষম হচ্ছে। এর ধারাবাহিকতায় বৈদেশিক উপার্জনের ক্ষেত্র হিসেবে আইসিটি সেক্টর জায়গা করে নিবে। করোনাকালীন সংকটময় সময়ে ডিজিটাল বাংলাদেশের সুফল সকলে অনুধাবন করতে পেরেছে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সন্তান বহুমুখী প্রতিভার অধিকারী বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের নামে প্রকল্প ও আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের নামকরণ স্বার্থক ও সময়পযোগী কেননা তিনি তরুণ প্রজন্মকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চেয়েছিলেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি তথ্য ও যোগাঠেস প্রযুক্তি প্রতিমিন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন,বর্তমান সরকার চট্রগ্রামে সফটওয়ারটেকনোলজি পার্ক, শেখ হাসনিা ইন্সটিটিউট অব টেকনোলজি এবং আরও ১১টি জেলায় শেখ কামাল আইটি ইনকিউবেশন ও ট্রেনিং সেন্টার স্থাপনের কাজ প্রক্রিয়াধিন রয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পর্যায় ক্রমে দেশের প্রতিটি জেলায় আইটি ইনকিউবেশন ট্রেনিং সেন্টার স্থাপন করা হবে। রংপুর জেলার জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূঞা, রংপুর জেলা পুলিশ সুপার বিপ¬ব কুমার সরকার, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, রংপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল ,পীরগঞ্জ পৌরসভার মেয়র ও পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এএসএম তাজিমুল ইসলাম শামীম বক্তব্য রাখেন। ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ স্থাপন’প্রকল্পের প্রকল্প পরিচালক মোস্তফা কামালল অনুষ্ঠানে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone