বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন

আক্কেলপুর-জয়পুরহাট সড়ক যেন মৃত্যু ফাঁদ

নিশাত আনজুমান, আক্কেলপুর প্রতিনিধি (জয়পুরহাট) :
  • Update Time : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

আক্কেলপুর-জয়পুরহাট সড়কটির কার্পেটিং উঠে যাওয়ায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। সড়কটি যেন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। ফলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সড়কটি উন্নয়ন ও প্রশস্তকরণের নামে ২ বছর থেকে কার্পেটিং তুলে পাথর খোয়া ও বালু ঢেলে কাজ অসমাপ্ত রাখায় ভোগান্তিতে পড়েছে জনসাধারণ।

১৮ কিলোমিটার সড়কটির ১২ কিলোমিটার চলাচলে অনুপযোগী। সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর দাবি দ্রুত কাজ শেষ না করলে নতুন ঠিকাদার নিয়োগ দেওয়া হবে। ভোগান্তি মানেই জয়পুরহাট-আক্কেলপুর সড়ক। এই সড়ক দিয়ে নওগাঁ,রাজশাহী,নাটোর, চাপাই নবাবগন্জ,অনায়াসে যাতায়াত করা যায়। ২ বছর যাবৎ উন্নয়নের নামে আজ পর্যন্ত এই সড়কটি চলাচলের অনুপযোগী করে রেখেছে কর্তৃপক্ষ।

চুক্তি অনুযায়ী ২০১৮ সালের ২৭ মে কার্য্যাদেশ পাওয়া জয়পুরহাট আক্কেলপুর সড়কের ১৮ কিলোমিটার উন্নয়ন ও প্রশস্তকরণ কাজ সম্পূর্ণ হওয়ার কথা গত বছরের ২৬ আগস্ট। অর্থাৎ ১৫ মাসের মধ্যে সড়কটির উন্নয়ন কাজ শেষ হওয়ার কথা। নির্ধারিত সময়ে কাজ সম্পূর্ণ না হওয়ায় ঠিকাদারের আবেদনের প্রেক্ষিতে ২ দফা মেয়াদ বাড়িয়ে ২৫ মাস অর্থাৎ সর্বশেষ এ বছরের ১৫ জুন পর্যন্ত কাজের সময় সীমা নির্ধারণ করা হয়।

ভোগান্তির পাশাপাশি সমস্যার কথা জানান,যানবাহন চালকরা। এই সড়কের উন্নয়নের জন্য মটর মালিক সমিতি,মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরীর নেতৃত্বে সাংবাদিক সম্মেলন ও মানব বন্ধন করা হয়েছে।

সড়ক জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন জানান, এক মাসের মধ্যে কাজ সম্পন্ন না করে তাহলে ঠিকাদারের টেন্ডার বাতিল করে প্রয়োজনীয় ব্যাবস্হা নেওয়া হবে। তৃতীয়বার সময় দিয়ে নোটিশ পাঠানো হয়েছে। এর মধ্যে কাজ শেষ না করলে চুক্তি বাতিল করে নতুন ঠিকাদার নিয়োগ দেওয়া হবে বলেও জানালেন জেলার সড়ক ও জনপথ বিভাগের এই প্রকৌশলী। জেলার গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়কটির কাজ দ্রুত শেষ করতে প্রয়োজনীয় ব্যাবস্থা নিবেন এমনই জেলাবাসীর প্রত্যাশা।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone