বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

ইউক্রেনে সামরিক প্লেন বিধ্বস্ত, নিহত অন্তত ২২

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

ইউক্রেনে একটি সামরিক প্লেন বিধ্বস্ত হয়ে অন্তত ২২ আরোহী নিহত হয়েছেন। নিহতদের বেশির ভাগই খারকিভ এয়ারফোর্স ইউনিভার্সিটির শিক্ষানবিশ ক্যাডেট। এ ছাড়া রয়েছেন বিমানবাহিনীর কয়েকজন পাইলট।সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গতকাল শুক্রবার রাতে বিধ্বস্ত বিমান থেকে আহত অবস্থায় দুজনকে উদ্ধার করা হয়েছে।

এ ছাড়া তিন আরোহী এখনো নিখোঁজ রয়েছেন। তাঁদের সন্ধান পেতে কাজ করে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। কর্তৃপক্ষ বলছে, ‘অ্যান্তোনভ ২৬’ মডেলের বিমানটিতে মোট ২৭ আরোহী ছিলেন। পূর্বাঞ্চলীয় খারকিভ শহরের একটি সামরিক বিমানবন্দরে অবতরণকালে প্রশিক্ষণ বিমানটিতে আগুন ধরে যায়। এখন পর্যন্ত এ দুর্ঘটনার কোনো কারণ জানায়নি কর্তৃপক্ষ।

জানা গেছে, ইউক্রেনের স্থানীয় সময় গতকাল শুক্রবার রাত ৮টা ৫০ মিনিট (বাংলাদেশ সময় শুক্রবার রাত ১১টা ৫০ মিনিট) নাগাদ চুহুইভ সামরিক বিমানঘাঁটি থেকে দুই কিলোমিটার দূরে ভেঙে পড়ে দেশটির বিমানবাহিনীর ‘অ্যান্তোনভ ২৬’ পরিবহন প্লেনটি। সঙ্গে সঙ্গে সেটিতে আগুন ধরে যায়। এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সফল হন উদ্ধারকারী দলের সদস্যরা।

সামরিক বিমান ভেঙে পড়ার খবর নিশ্চিত করেছে ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ প্রসঙ্গে ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপমন্ত্রী অ্যান্টন জেরাশেঙ্কো সংবাদ সংস্থা এএফপিকে বলেছেন, ‘গোটা ঘটনায় আমি বিস্মিত। এখন পর্যন্ত ২২ জনের প্রাণ হারানোর খবর পাওয়া গেছে। এ ছাড়া দুজনের খোঁজ পাওয়া যাচ্ছে না। তাঁদের সন্ধানে তল্লাশি অভিযান চলছে। কী কারণে এ দুর্ঘটনা ঘটল, তা এই মুহূর্তে বলা সম্ভব নয়।’

এদিকে, সামরিক বিমান ভেঙে পড়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। নিহতদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। এক ফেসবুক পোস্টে ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, যেখানে প্লেনটি ভেঙে পড়েছে, আজ শনিবার তিনি সে অঞ্চলে যাবেন।

প্লেন ভেঙে পড়ার কারণ অনুসন্ধানে তদন্ত কমিশন গঠনের কথাও ঘোষণা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। কী পরিস্থিতিতে বিমানটি ভেঙে পড়ল, কমিশন তা খতিয়ে দেখবে বলে জানিয়েছেন তিনি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone