বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:০৩ অপরাহ্ন

কালীগঞ্জে আদালতের নির্দেশ উপেক্ষা করে বাড়ি নির্মান

মোঃ জাহিদুর রহমান তারিক, ভ্রাম্মমান প্রতিনিধি ঝিনাইদাহ :
  • Update Time : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কোলা গ্রামে আদালতের নির্দেশ উপেক্ষা করে জোরপূর্বক ঘর-বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও বাড়ি নির্মানের কাজ করতে নিষেধ করলে কামরুজ্জামান লিটন নামে একজনকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় কালীগঞ্জ থানায় তিনজনের নাম উল্লেখ করে একটি সাধারণ ডায়েরী করেছেন মোঃ কামরুজ্জামান লিটন।

সাধারণ ডায়েরীতে তিনি উল্লেখ করেছেন, বেশ কিছুদিন যাবৎ মকসেদ আলী, খালেক বিশ^াস ময়না খাতুন ও ইসাহক আলীর সাথে উপজেলার কোলা মৌজার ১৪৬৮ দাগ, খতিয়ান নং-৫২৩ এ ০৫ শতক জমি-জায়গা নিয়ে বিরোধ চলে আসছে। এ বিষয় নিয়ে ঝিনাইদহ বিজ্ঞ আদালতে একটি দেওয়ানী মামলা চলমান।

যার নং ৬৬/২০। বিজ্ঞ আদালত আপত্তি দাখিল পূর্বক দো তরফ শুনানী না হওয়া পর্যন্ত উক্ত জমিতে প্রবেশ করে বাদীকে বেদখল করতে, ঘরবাড়ি, রাইচমিল, স’মিল ভাংতে, গাছপালা কাটতে এমনকি জমি অন্যত্র হস্তান্তর কিংবা বাদীর শান্তিপূর্ণ ভোগ দখলে বাঁধার সৃষ্টি না করতে নিষেধাজ্ঞা দিয়েছেন। কিন্তু আদালতের নির্দেশ উপেক্ষা করে গত ২৫ সেপ্টেম্বর ওই জমিতে ইট দিয়া ঘর-বাড়ি নির্মানের কাজ শুরু করে।

এ ব্যাপারে কোলা ক্যাম্পের আইসি এসআই সমীরন কুমার বৈদ্য জানান, বিজ্ঞ আদালত যেহেতু ওই জমিতে কাজ করতে নিষেধ করেছেন। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত মামলার বিবাদীরা ওই জমিতে কোন কিছুই করতে পারবেন না। তাদেরকে বাড়ি নির্মান কাজ বন্ধ করার জন্য নিষেধ করা হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone