সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

আমতলীতে মামলা তুলে নিতে বাদীকে বিএনপি নেতার জীবন নাশের হুমকি

Reporter Name
  • Update Time : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

বিএনপি নেতার বিরুদ্ধে আদালতে ও থানায় মামলা করে বিপাকে পরেছে বাদীর পরিবার। মামলা তুলে নিতে প্রভাবশালী আসামীদের অব্যাহত জীবননাশের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছেন মামলার বাদী আজাহার মোল্লা ও তার পরিবারের সদস্যরা। মঙ্গলবার আমতলী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমন অভিযোগ করেন মামলার বাদী আজাহার মোল্লা।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার হলদিয়া ইউনিয়নের কাঠালিয়া গ্রামের আশু সরদার ৭ একর ২৩ শতাংশ জমি রেখে মারা যান। উত্তারাধিকার সুত্রে ওই জমির মালিক হন তার কন্যা জয়ফুল বিবি। ভুয়া দলিল মূলে আনসার খান এ জমি দাবী করে জোরপূর্বক ভোগদখল করে আসছে। এ ঘটনায় ২০০৭ সালে জয়ফুল বিবি বাদী হয়ে আমতলী সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। ১৩ বছর পরে ওই মামলায় এ বছর জয়ফুল বিবির পক্ষে রায় হয়।

আদালতের নির্দেশানুসারে ওই জমি এ বছর জয়ফুল বিবির পুত্র আজাহার মোল্লা চাষাবাদ করে আমন ধানের চারা রোপন করেন। গত শুক্রবার গভীর রাতে আনসার খানের পক্ষ নিয়ে আমতলী উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মাহবুব মৃধা ও তার ভাই বিএনপি নেতা হলদিয়া ইউপি সদস্য মোঃ মাসুদ মৃধার নেতৃত্বে বারেক খান, খালেক খান, মাহতাব খান, জব্বার মৃধা ও হারুন বিশ্বাসসহ তাদের শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী ওই জমির আমন ধানের চারা উপড়ে ফেলে জমি দখলের চেষ্টা চালায়। খবর পেয়ে শনিবার সকালে আমতলী থানার এসআই মোঃ সোহেল রানা ঘটনাস্থল পরির্দশন করে ঘটনার সত্যতা পান।

ওই ঘটনায় বরিবার আজাহার মোল্লা বাদী হয়ে বিএনপি নেতা মাহবুব মৃধা ও তার ভাই ইউপি সদস্য মোঃ মাসুদ মৃধাসহ ১৫ জনের বিরুদ্ধে আমতলী নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ও থানায় মামলা দায়ের করেন। এ মামলা দায়েরের পরে ক্ষুব্ধ হয় বিএনপি নেতা মাহবুব মৃধা ও তার সন্ত্রাসী বাহিনী।

বিএনপি নেতা মাহবুব মৃধা ও তার ভাই ইউপি সদস্য মোঃ মাসুদ মৃধা মামলার বাদী আজাহার মোল্লাকে মামলা তুলে নিতে অব্যাহত জীবন নাশের হুমকি দিচ্ছে। সন্ত্রাসীদের অব্যাহত হুমকিতে মামলার বাদী ও তার পরিবারের লোকজন বাড়ী-ঘর ছেলে পালিয়ে বেড়াচ্ছেন। মঙ্গলবার মামলার বাদী আজাহার মোল্লা আমতলী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন।

তিনি আরো অভিযোগ করে বলেন, বিএনপি নেতা মাহবুব মৃধা ও তার ভাই মাসুদ মৃধা এলাকায় জমি দখল, চাঁদাবাজি, শালিস বৈঠকের নামে নির্যাতন ও অসামাজিক কার্যকলাপ করে আসছে। তাদের বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পাচ্ছে না। তাদের এমন অন্যায়ের প্রতিবাদ করলেই তার উপর নেমে আসে অমানষিক নির্যাতন। আমি তাদের বিরুদ্ধে মামলা করেছি। ওই মামলা তুলে নিতে অব্যাহত জীবন নাশের হুমকি দিচ্ছে। আমি জীবন রক্ষায় পালিয়ে বেড়াচ্ছি। আমাকে ও আমার পরিবারকে রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

স্থানীয় মজিবর মোল্লা, সোহরাফ মাদবর, আসলাম তালুকদার ও খোকন মোল্লা বলেন, বিএনপি নেতা মাহবুব মৃধা ও তার ভাই ইউপি সদস্য মোঃ মাসুদ মৃধা প্রভাব খাটিয়ে এলাকার জমি দখল, চাঁদাবাজি ও জুলুম অত্যাচার চালিয়ে যাচ্ছেন। তাদের অন্যায় অবিচারের বিরুদ্ধে মুখ খুললেই তার উপর নেমে আসে অমানষিক নির্যাতন। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না। তারা অত্যান্ত দস্যূ প্রকৃতির লোক।

এ বিষয়ে বিএনপি নেতা মোঃ মাহবুব মৃধা বলেন, ওই জমিতে আমার কোন মালিকানা নেই। আমি কেন ভয়ভীতি দেখাবো। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা।

আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, আজাহার মোল্লার অভিযোগের তদন্ত চলচে। জীবন নাশের হুমকির বিষয়ে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone