বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৮ পূর্বাহ্ন

ওয়ালটন প্রথম বিভাগ দাবা লিগের পুরস্কার বিতরণ

স্পোর্টস ডেস্ক :
  • Update Time : সোমবার, ৮ মার্চ, ২০২১

‘ওয়ালটন প্রথম বিভাগ দাবা লিগ-২০২১’ আজ সোমবার (৮ মার্চ) সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে। এবারের এই প্রথম বিভাগ দাবা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ। রানার্স-আপ হয়েছে মানহা’স ক্যাসল। তৃতীয় হয়েছে সুলতানা কামাল স্মৃতি পাঠাগার।

চ্যাম্পিয়ন দল রূপালী ব্যাংক ট্রফি, মেডেল ও ৫০ হাজার টাকা, রানার্স-আপ দল মানহা’স ক্যাসল ট্রফি, মেডেল ও ৩০ হাজার এবং তৃতীয় সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ট্রফি, মেডেল ও ২০ হাজার টাকা প্রাইজমানি পায়। এছাড়া প্রত্যেক বোর্ডের পারফমেন্সের ওপর ভিত্তি কওে খেলোয়াড়দের বোর্ড পুরস্কার দেয়া হয়।

দুপুরে বাংলাদেশ ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা ক্রীড়া কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ( গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে.এম শহীদউল্যা ও দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ ১১ খেলায় পূর্ণ ২১ পয়েন্ট শিরোপা জয় করে। মানহা’স ক্যাসল ১৯ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়। সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ১৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করে।

অন্যান্য স্থানসমূহ হচ্ছে- চতুর্থ- ঢাকা চেস ক্লাব (পয়েন্ট-১১ ও গেম পয়েন্ট ২৩.৫), পঞ্চম- ইসফট এরিনা চেস ক্লাব (পয়েন্ট-১১, গেম পয়েন্ট-২১), ষষ্ঠ- খেলাঘর দাবা সংঘ, গোপালগঞ্জ (পয়েন্ট-১০, গেম পয়েন্ট-২০.৫), সপ্তম- অগ্রণী ব্যাংক দাবা দল (পয়েন্ট-১০, গেম পয়েন্ট-১৯.৫), অষ্টম- মীর চেস ক্লাব (পয়েন্ট-৯), নবম- বসির মেমোরিয়াল চেস ক্লাব (পয়েন্ট-৮, গেম পয়েন্ট-১৮.৫), দশম- ক্যাসপারভ চেস ক্লাব (পয়েন্ট-৮, গেম পয়েন্ট-১৬), একাদশ- মর্নিং গ্লোরি চেস ক্লাব, কুষ্টিয়া (পয়েন্ট-৬) এবং দ্বাদশ- ঢাকা নাইট’স চেস ক্লাব (পয়েন্ট-১)।

চ্যাম্পিয়ন রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ ও রানার্স-আপ মানহাস ক্যাসল আগামী ২০২২ সনের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে উন্নীত হয়েছে এবং সর্বনি¤œ স্থানের দু’টি দল মর্নিং গ্লোরি চেস ক্লাব, কুষ্টিয়া ও ঢাকা নাইট’স চেস ক্লাব দ্বিতীয় বিভাগে নেমে গেছে।

এবারের এই ওয়ালটন প্রথম বিভাগ দাবা লিগে ১২টি দল অংশ নিয়েছিল। প্রতিটি দলে ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় ছিল। লিগের খেলা ১১ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone