রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:২৩ অপরাহ্ন

নারী দিবসে আন্দোলনের ডাক দিলেন ব্যারিস্টার তুরিন আফরোজ

মোঃ শাহজাহান কবির লেলিন, জলঢাকা প্রতিনিধি (নীলফামারী) ঃ
  • Update Time : সোমবার, ৮ মার্চ, ২০২১

‘করোনাকালে নারী নেতৃত্বে, গড়বে নতুন সমতার বিশ্ব’- এই প্রতিপাদ্য বিষয় নিয়ে ৮ মার্চ ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নীলফামারীর জলঢাকায় এই প্রথম বারের মত সহস্রাধিক নারীর সমাগমে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন হয়েছে। জলঢাকা পাইলট বালিকা উচ্চ মাঠে এ সভায় একাত্তরের শহীদ-জায়া বোদন শ্বরী শীলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নারী নেত্রী ব্যারিস্টার ড. তুরিন আফরোজ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত মোঃ ইশতিয়াক ভুঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন,ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক ও যুবলীগ নেতা এনামুল হক। নারী দিবসে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ ‘নয়া জলঢাকার আন্দোলনের’ ডাক দেন। এসময় তিনি বলেন,আগামীর জলঢাকা হবে নতুন প্রজন্মের, নতুন দিগন্তের। আমাদের ফাউন্ডেশন সকলকে সাথে নিয়ে নয়া জলঢাকা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে।

জলঢাকার জনসংখ্যার অর্ধেক নারী। তাই,নারীদের আমরা পিছে ফেলে রাখতে চাই না। আমি এই জলঢাকার মাটির কন্যা। আমি আপনাদের নয়া জলঢাকা উপহার দিতে চাই।কিন্তু তার জন্য শুধু আমার চাচা-ভাইদের সাথে নিয়ে নয়,আমার মা-বোনদেরকেও আমার সাথে চাই। মনে রাখবেন,একটি পরিবার যখন নারীর মূখে হাসি থাকে,সেই পরিবারে সূর্যের আলো খেলা করে।

মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা করোনা বিজয় করেছি। তাই আমাদের পক্ষে আগামীকে বদলে ফেলা মোটেও অসম্ভব নয়। আমরা সমতার বিশ্ব গড়তে চাই। আমরা সমতার জলঢাকা গড়তে চাই। জলঢাকা থেকে আমরা সন্ত্রাস,চাঁদাবাজি,দুর্নীতি দূর করবো। নয়া জলঢাকা গঠনে আমরা নারী-পুরুষ একসাথে কাজ করবো।

এ বছরে নারী দিবসের প্রতিপাদ্য বিষয় সামনে রেখে জলঅকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় অনুষ্ঠান স্থলে দিনব্যাপী করোনা টিকা গ্রহনের জন্য রেজিষ্ট্রেশন করেন ফাউন্ডেশনের সহস্রাধিক নারী কর্নীবৃন্দ। আলোচনা সভা শেষে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক বিশাল বর্ণাঢ্য র‌্যালি পৌরসভা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফাউন্ডেশনের সহস্রাধিক নারী কর্মীবৃন্দ।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone