বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫২ অপরাহ্ন

সুনামগঞ্জে বিজিবি ও গ্রামবাসীর সংঘর্ষেও ঘটনায় ৩৯জনের বিরুদ্ধে মামলা দায়ের

মোজাম্মেল আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি ঃ
  • Update Time : সোমবার, ৮ মার্চ, ২০২১

সুনামগঞ্জের বনগাঁও সীমান্তে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে গরু নিয়ে সংঘর্ষের ঘটনায় বিজিবির গুলিতে ১জনের মৃত্যু ও বিজিবির এক সদস্য আহত হয়। এঘটনার প্রেক্ষিতে ৩৯জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করছে বিজিবি।

আজ সোমবার (৮ই মার্চ) দুপুর ১২টায় সুনামগঞ্জ মডেল থানার সূত্রে জানা যায়- বনগাঁও সীমান্তে বিজিবির ওপর হামলা চালানো ও বিজিবির এক সদস্য আহত হওয়ার ঘটনায় বনগাঁও বিজিবি ক্যাম্প কমান্ডার মোজাম্মেল হোসেন বাদী হয়ে ৯জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন। তবে বিজিবির গুলিতে নিহত কামাল মিয়ার পক্ষ থেকে এখনও পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি।

গত শনিবার দুপুরে বনগাঁও সীমান্ত দিয়ে ভারত থেকে গরু পাচাঁরের খবর পেয়ে বিজিবি কামাল মিয়ার গরু আটক করে ক্যাম্পে নিয়ে যেতে চাইলে ইসলামপুর গ্রামের লোকজন বাঁধা দেয়। ওই সময় কামাল মিয়া, তার বোন আমেনা আক্তার ও বোন জামাই মোস্তফা মিয়া গরুটি তাদের পৃহপালিত বলে দাবী করে। এনিয়ে বিজিবির সাথে কথা কাটাকাটি করার কারণে কামাল মিয়াকে গুলি করে।

পরে গ্রামবাসী উত্তেজিত হয়ে অস্ত্র-সস্ত্র নিয়ে বিজিবিকে ধাওয়া করে। এঘটনায় বিজিবির এক সদস্য আহত হয়। তাকে সুনামগঞ্জ সদর হাসপাতাল ভর্তি করা হয়েছে। আর গুলিবৃদ্ধ কামাল হোসেনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যাওয়ার পর মৃত্যু হয়।

সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি শহীদুর রহমান আজ সোমবার (৮ই মার্চ) দুপুর ১২টায় এই প্রতিবেদককে বলেন- বিজিবির পক্ষ থেকে ৩৯জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে, নিহত কামাল মিয়ার পক্ষ থেকে কেউ মামলা নিয়ে আসেনি। বর্তমানে এলাকার পরিবেশ শান্ত রয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone