সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:৫২ অপরাহ্ন

উলিপুরে জেলা প্রশাসকের হস্তক্ষেপে বিদ্যুৎ সংযোগ পেলেন মিন্টু মিয়া

মোঃ সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

কুড়িগ্রামের উলিপুরে অবশেষে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কতিপয় সমাজবিরোধীর বাধা প্রতিহত করে গ্রাহকের বিদ্যুৎ সংযোগ প্রদান করেছে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতি । আজ ৯ মার্চ মঙ্গলবার সকাল সারে ১১ টায় উলিপুর উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট নুর-এ-জান্নাত রুমি পুলিশ নিয়ে ঘটনাস্থল উপজেলার হাতিয়া ইউনিয়নের প্রত্যন্ত গ্রামাঞ্চল ঘোলদার পাড় গ্রামে যান।

এ সময় বাধা প্রদানকারী চক্রটি আবারও বিদ্যুৎ লাইন নির্মাণ কাজে বাধা প্রদান করে এবং উপজেলা নির্বাহী অফিসারের সাথে বিতর্কে জড়িয়ে পড়ে।
এসময় কোন যৌক্তিক কারণ ছাড়াই পেশী শক্তির জোরে বিদ্যুৎ-সংযোগে বাধা প্রদানের বিষয়টি ম্যাজিস্ট্রেট বুঝতে পেরে আবেদনকারী বিদ্যুৎ গ্রাহক মিন্টু মিয়ার ১ বছর ২ মাস আগ থেকে ঝুলে রাখা রাইস্ মিলের সংযোগ চালু করার নির্দেশ দেন ।

এরপরেই লাইনের আনুষঙ্গিক কাজ সম্পন্ন করে পল্লী বিদ্যুৎ ওই মিলের সংযোগ চালু করে। ফলে প্রায় এক বছর ধরে পল্লী বিদ্যুতের সংযোগ নিয়ে চলে আসা অনিশ্চয়তার অবসান ঘটে। বিদ্যুৎ সংযোগ দেয়ার পর বাধা প্রদান কারীরা মিন্টু মিয়াকে প্রাণে মেরে ফেলার প্রকাশ্যে হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই গ্রামের খয়বর আলীর পুত্র মিন্টু মিয়ার আবেদনের প্রেক্ষিতে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতি লটনং- সিএইচআইএল-থ্রিসি-৬০-২৬-২২-৩৫২০২০/১১৬ এর মাধ্যমে ২ স্প্যান ১১কেভি ক্ষমতা সম্পন্ন বৈদ্যুতিক লাইন নির্মাণ করে বিদ্যুৎ সংযোগ প্রদানের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন। কিন্তু স্থানীয় শাহাবুদ্দিন, সুলতান আলী, আব্দুল খালেক, আনিসুর রহমানসহ কতিপয় ঊশৃংখল ব্যক্তি বিনা কারণে লাইন নির্মাণের পর থেকে মিন্টু মিয়া কিভাবে লাইন নেয় তা দেখে নিবে বলে হুমকি দিতে থাকে। এ অবস্থায় গত ৬ মাসের মধ্যে পল্লী বিদ্যুৎ স্থানীয় থানার পুলিশ নিয়ে

দুই দফা সংযোগ স্থাপনের চেষ্টা করে ব্যর্থ হন। এ পরিস্থিতিতে মিন্টু মিয়া পল্লী বিদুৎ এর সংযোগ পেতে জেলা প্রশাসক, কুড়িগ্রাম এর হস্তক্ষেপ কামনা করে আবেদন করেন। তার আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক কুড়িগ্রাম, বিষয়টি উলিপুর উপজেলা নির্বাহি অফিসার ও উলিপুর থানার অফিসার ইনচার্জকে আইনি সহায়তার মাধ্যমে বিদ্যুৎ সংযোগের বিষয়টি নিশ্চত করতে বলেন। এরই প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার আজ মিন্টু মিয়ার রাইস্ ঠমিলের বিদ্যুৎ সংযোগ প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন, উলিপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার এসএম নাসির উদ্দিন, এসআই মিলন,এসআই মিজানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ !

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone