সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:৪৯ অপরাহ্ন

গোদাগাড়ীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে কেজি স্কুলগুলোতে চলছে ক্লাস ও পরীক্ষা

মুক্তার হোসেন, গোদাগাড়ী প্রতিনিধি (রাজশাহী) :
  • Update Time : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

নিয়ম-নীতির তোয়াক্কা না করে রাজশাহীর গোদাগাড়ীতে কির্ন্ডার গার্ডেন(কেজি স্কুল)গুলোতে চলছে ক্লাস ও পরীক্ষা। মূল গেটে তালা ঝুলিয়ে অন্য দরজা দিয়ে শিক্ষার্থীদের ভেতরে ঢুকিয়ে নিয়ে চলছে কোচিং বাণিজ্য নামে চলছে ক্লাশ। ব্যক্তি মালিকাকাধীন এই প্রতিষ্ঠান গুলো শিক্ষার্থীদের মাসিক বেতন পরীক্ষার ফি জোর করে আদায় করছে বলে বলে অভিযোগ উঠেছে।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৮ মার্চ) বিকাল সাড়ে ৪ টায় উপজেলা সদর পশু হাসপাতাল রোডে অবস্থিত গোদাগাড়ী সানরাইজ সেমি ইংলিশ মিডিয়াম ক্যাডেট স্কুল গিয়ে কোমলমতি শিশুরা পরীক্ষা দিচ্ছে। তার কিছুক্ষণ অপেক্ষার পর বেরিয়ে আসা এক শিক্ষার্থীকে জিজ্ঞাসার পরে জানা যায় ভেতরে ক্লাস পরীক্ষা হচ্ছে। ভেতরে ঢুকেই দেখা যায় গোপনে পরীক্ষা দিচ্ছেন শিক্ষার্থীরা।

পরিচালক আসরাপুল ইসলামসহ সাদ্দাম নামের একজন শিক্ষক ডিউটি পালন করছেন। এ সময় দেখা যায়, প্রতিটি শ্রেণিকক্ষে পচিশ জনের বেশি শিক্ষার্থীকে গাদাগাদি করে বসিয়ে পরীক্ষা নেয়া হচ্ছে। সামাজিক দূরত্বতো দূরের কথা শিক্ষকসহ একজনের মুখেও মাস্ক দেখা যায়নি তখন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক জানান, বাইরে থেকে যাতে বোঝা না যায় এ কারণে শিক্ষার্থীরা ব্যাগে করে লেখার জন্য হার্ড বোর্ড স্কুলে ঢোকে। আর পরীক্ষা শেষে প্রশ্নপত্র গুলো স্কুল পরিচালক আশরাফুল ইসলাম নিয়ে নেন। তিনি আরো জানান, করোনার শুরু থেকেই ওই স্কুলে গোপনে ক্লাস চালাচ্ছে।

গোদাগাড়ী সানরাইজ সেমি ইংলিশ মিডিয়াম ক্যাডেট স্কুল পরিচালক ও উত্তরা বালিকা উচ্চ বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম বলেন,হাট-বাজার, দোকান-মার্কেট সবকিছুতো ঠিকই চলতেছে। আমাদের স্কুল খোলা থাকলে অসুবিধা কি? আর আমাদের এলাকায়তো কোনো করোনা রোগী নেই যে শিক্ষার্থীরা এখানে আসলে আক্রান্ত হবে।

তবে অভিভাবকদের অনুরোধে ক্লাশ ও পরীক্ষা নেয়া হচ্ছে। গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা জানে আলম বলেন,কেজি স্কুলের ব্যাপারে তথ্য পেয়েছি। ক্লাস অথবা কোচিং চলমান থাকলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone