বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৯ অপরাহ্ন

পত্নীতলায় আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচী বিষয়ক কর্মশালা

দিলিপ চৌহান, পত্নীতলা প্রতিনিধি (নওগাঁ) :
  • Update Time : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

পত্নীতলায় উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় এর আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচীর আওতায় উপজেলা পর্যায়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে উপানুষ্টানিক শিক্ষা ব্যুরো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় এর আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচীর আওতায় মাঠ পর্যায়ে সুষ্ঠু ভাবে বাস্তবায়নের লক্ষ্যে উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিদি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে এই প্রকল্প অবহিতকরণ কর্মশালায় আয়োজন করা হয়।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নওগাঁ জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারী পরিচালক দিলিপ কুমার সরকার।

জেলা প্রোগ্রাম ম্যানেজার আবুল বাশার এর সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা ম্যাধমিক শিক্ষা অফিসার মুশাক আলী, উপজেলা শিক্ষা অফিসার মোখলেছুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল, সমাজসেবা কর্মকর্তা সুলতান আহমেদ, যুব উন্নয়ন কর্মকর্তা আলম আলী, পত্নীতলা উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা রিসার্স কর্মকর্তা আহসান হাবিব, উপজেলা সমবায় কর্মকর্তা তসলিম উদ্দীন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ.কে.এম খোকন, জয়নুল আবেদীন, তারিক ইকবাল, উপজেলা সুফল প্রকল্প প্রোগ্রাম অফিসার একরামুল হক, পতœীতলা লুথারান মিশন (ফিনিস) কর্মকর্তা ইউনুছার রহমান প্রমখ।

উপানুষ্ঠানিক প্রাথমিক শিক্ষা কার্যক্রমের মাধ্যমে বিদ্যালয় বহির্ভূত (ঝরে পড়া এবং ভর্তি না হওয়া) ৮-১৪ বছরের শিশুদেরকে প্রাথমিক শিক্ষা গ্রহণের জন্য দ্বিতীয় বার সুযোগ দেয়া এবং আনুষ্ঠানিক শিক্ষার মূলধারায় নিয়ে আসতে আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন কর্মসূচী আওতায় এই উপজেলায় ৭০টি শিখন কেন্দ্র স্থাপনের মাধ্যমে শিক্ষা কার্য পরিচালনা করা হবে বলে বক্তারা জানান।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone