রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৩ পূর্বাহ্ন

জনপ্রতিনিধি না হয়েও জনদরদি

বিনোদন ডেস্ক :
  • Update Time : বুধবার, ১০ মার্চ, ২০২১

ওসমান পাড়ার পরিচিত ভাই। ওসমান কোনো রাজনৈতিক নেতা নয়; কোনো সংগঠন বা দলের জনপ্রতিনিধি নয়; তবু ওসমান জনদরদি। পাড়া- মহল্লার সবার চোখের মণি। ওসমানকে সবাই আদর করে ওসাম ওসমান বলে ডাকে। কারণ, এলাকার বাল্যবিবাহ, সুধ-ঘোষ, চাঁদাবাজি, ঝগড়া-মারামারি, ছিনতাই সহ সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি ওসমান।

সেই সাথে কার সংসার ভেঙ্গে যাচ্ছে, কে অভাবে আছে, কে কষ্ট আছে, কে অসহায়, এই সকল মানুষের মাথার ছায়া ওসমান। ওসমান একজন প্রচ- বুদ্ধিওয়ালা শিক্ষিত, জনদরদি হবার কারণে ওসাম ওসমান খেতাব পায় গণমানুষের কাছ থেকে। ওসমানের মাথায় টুপি ও পড়ে— কাবলী পাঞ্জাবী সাথে জিন্স। প্রচ- সৌখিন একজন মানুষ। সাথে তার কয়জন সহযোগী নিয়ে সাড়া পাড়া উপকার করে বেড়ায়।

সেই ওসাম ওসমানকে থাপ্পর দেয়—মহল্লার নতুন ভাড়াটিয়া নার্গিস। ওসমানকে থাপ্পর মারার জন্য সাড়া মহল্লায় ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। নার্গিসের বাড়িতে ইট-পাথর পরে। মানুষের লোষানলে নার্গিসের পরিবার বিপদগ্রস্ত হয়। কে এই নার্গিস? ওসাম ওসমানকে কেনো থাপ্পর দিলো? ওসাম ওসমান কি প্রতিশোষ নেই? নার্গিসের পরিণতি ও ওসাম ওসমানের জনপ্রতিনিধি না হয়েও জনদরদি হওয়ার কারণ জানতে হলে দেখতে হবে একক নাটক ওসাম ওসমান।

‘ওসাম ওসমান’ নাটকটি রচনা করেছেন এ সময়ের জনপ্রিয় কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল। পরিচালনা করেছেন ব্যস্ত নির্মাতা আদিত্য জনি। আনোয়ার হোসেন বুলুর চিত্রগ্রহণে— ওসমান চরিত্রে জাহিদ হাসানকে ভীন্ন লুকে দেখা যাবে। আর নার্গিস চরিত্রে প্রভাকে দেখা যাবে। এছাড়াও অভিনয় করেছেন, মিলি মুন্সী, মুকুল, হানিফ, ছোটো আনোয়ার, আরশি খান, আনোয়ার হোসেন, ইমরান হাসো সহ ১ডর্জন তারকা’রা।
‘ওসাম ওসমান’ নাটকটি একটি জনপ্রিয় বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে বলে জানান নির্মাতা আদিত্য জনি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone