বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩৫ পূর্বাহ্ন

টিকা নিয়েছেন ৪০ লাখেরও বেশি মানুষ

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : বুধবার, ১০ মার্চ, ২০২১

দেশে এখন পর্যন্ত প্রায় ৪০ লাখ ১৩ হাজার ৯৬৩ জন মানুষ করোনা ভ্যাকসিন নিয়েছেন। পাশাপাশি এ পর্যন্ত করোনার ভ্যাকসিন নিতে অনলাইনে নিবন্ধন করেছেন ৫২ লাখ ৫১ হাজার ৯৩৫ জন। টিকা গ্রহণকারীদের মধ্যে ২৫ লাখ ৬০ হাজার ৫০৬ জন পুরুষ এবং ১৪ লাখ ৫৩ হাজার ৪৫৭ জন নারী রয়েছেন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়: এ পর্যন্ত ঢাকা বিভাগে টিকা গ্রহণ করেছেন ১২ লাখ ৬৩ হাজার ২২৪ জন। এরমধ্যে ঢাকা মহানগরীতে ছয় লাখ ৩১ হাজার ৬৩৪, ময়মনসিংহ বিভাগে এক লাখ ৬৯ হাজার ৬৪০, চট্টগ্রাম বিভাগে আট লাখ ৪২ হাজার ৭৭১, রাজশাহী বিভাগে চার লাখ ৩৫ হাজার ৪৩, রংপুর বিভাগে তিন লাখ ৬৮ হাজার ৫৭৮, খুলনা বিভাগে পাঁচ লাখ ২৫ হাজার ১৮২, বরিশাল বিভাগে এক লাখ ৮২ হাজার ৪৯৮ এবং সিলেট বিভাগে দুই লাখ ২৭ হাজার ২৭ জন করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ সারা দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকা দেয়া হচ্ছে। টিকাদানের প্রথম দিন মোট ৩১ হাজার ১৬০ জনকে টিকা দেয়া হয় বলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছিল। বর্তমানে বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার ৭০ লাখ ডোজ রয়েছে এবং করোনার টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সেসময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়।

বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত ৭ ফেব্রুয়ারি থেকে গণ ভ্যাকসিন দেয়া শুরু হয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone