বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৩ অপরাহ্ন

মেহেরপুরের গাংনীতে গম কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ৯ জন আহত

মজনুর রহমান আকাশ, মেহেরপুর প্রতিনিধি :
  • Update Time : শুক্রবার, ১২ মার্চ, ২০২১

বিরোধপূর্ণ জমির গম কাটা নিয়ে গাংনীর ধানখোলা গ্রামে শুক্রবার সকালে মোজাফ্ফর গ্রুপ ও তোফাজ্জেল গ্রুপের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ৯ জন আহত হয়েছেন। আহতেরকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হচ্ছেন- মোজাফ্ফর গ্রুপের ইসলাম ম-লের ছেলে জিনারুল(৪০), মোজাফ্ফরের ছেলে আসাদুল ইসলাম(৪৭), সাবান আলী(৫০) ও দেলোয়ার (৩০), ফরমান আলীর ছেলে ফাকের আলী (৩০), তোফাজ্জেল গ্রুপের একলাছ ম-লের ছেলে সিরাজুল ইসলাম(৬০), ইজাজ আলীর ছেলে জিনারুল ইসলাম(৩৫) ও মিনারুল ইসলাম(৩০) এবং নজরুল ইসলামের ছেলে সেন্টু মিয়া(৩৫)।

জানা গেছে, দীর্ঘদিন যাবত ২৭ বিঘা জমি নিয়ে মোজাফ্ফর গ্রুপের সাথে তোফাজ্জেল গ্রুপের মধ্যে বিরোধ ও মামলা চলে আসছিল। গেল বছরে উচ্চ আদালত মোজাফ্ফর গ্রুপের পক্ষে রায় দেন। ওই জমিতে গমের আবাদ হচ্ছে। উচ্চ আদালতের রায় অবমাননা করে তোফাজ্জেল গ্রুপ সশ¯্র অবস্থায় ওই জমির গম কেটে আনছিল। এতে বাধা দেন মোজাফ্ফর গ্রুপের লোকজন। এসময় তোফাজ্জেল গ্রুপের লোকজন তাদের উপর আক্রমণ করে। পাল্টা আক্রমণ চালায় মোজাফ্ফর গ্রুপ। এতে মোজাফ্ফর গ্রুপের পাঁচ জন ও তোফাজ্জেল গ্রুপের চারজন আহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এদের মধ্যে মোজাফ্ফর গ্রুপের জিনারুল, আসাদুল ও সাবান আলীর অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
মোজাফ্ফর আলীর ছেলে কামরুজ্জামান জানান, দীর্ঘদিন ধরে সম্পত্তি নিয়ে তোফাজ্জেল হোসেনের সাথে বিরোধ ও মামলা চলছিল। মেহেরপুর ও উচ্চ

আদালত থেকে পরপর তিনটি রায় পান তারা। তবুও তোফাজ্জেল গ্রুপ সে রায় মানতে নারাজ। ওই জমির গম জোর পুর্বক কেটে আনতে গেলে বাঁধা দেয়া হয়। এসময় তারা আক্রমন করে।

এদিকে তোফাজ্জেল হোসেন জানান, আদালত তাদের পক্ষে রায় দিয়েছেন এবং ওই জমিতে তিনি ও তার লোকজন চাষাবাদ করছেন। ওই জমির গম কেটে আনার সময় মোজাফ্ফর গ্রুপের লোকজন ও ভাড়াটে গু-ারা তাদের উপর আক্রমন চালায়।

গাংনী থানার ইন্সপেক্টর ( তদন্ত) সাজেদুল ইসলাম জানান, ঘটনাস্থলে ও স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় মোজাফ্ফর গ্রুপের লোকজন মামলা করার প্রস্তুতি নিচ্ছে।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone