সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:৩৫ পূর্বাহ্ন

সিদ্ধিরগঞ্জে মাদ্রাসার ছাত্র হত্যার দায়ে ৩’শিক্ষকসহ ৪’ছাত্র গ্রেফতার

রাশেদ উদ্দিন ফয়সাল, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :
  • Update Time : শুক্রবার, ১২ মার্চ, ২০২১

সিদ্ধিরগঞ্জে মাদ্রাসার ছাত্র হত্যার দায়ে কওমি মাদ্রাসার ৩’শিক্ষকসহ ৪’ ছাত্র গ্রেফতার। গত বৃহস্পতিবার রাতে থানার রসুলবাগ মাঝিপাড়া রওজাতুল উলম মাদ্রাসা থেকে ধৃতদের গ্রেফতার করা হয়। গতকাল শুক্রবার নিহতের বাবা জামাল হোসেন বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করে। ধৃতদের ৭’দিনের রিমান্ড চেয়ে শুক্রবার আদালতে প্রেরণ করা হয়।

পুলিশ জানায়, সিদ্ধিরগঞ্জ থানার রসুলবাগ মাঝিপাড়া রওজাতুল উলম মাদ্রাসায় সাব্বির আবাসিকভাবে হিফজ বিভাগে পড়াশোনা করত। গত ১০’মার্চ সকাল সাড়ে ১০’টার দিকে শিক্ষক যুবায়ের নিহতর পিতা জামাল হোসেনের মোবাইলে ফোন দিয়ে জানান, সাব্বি ছাদে ওঠার সিঁড়ি সংলগ্ন ফাঁকা রডের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছেন।

খবর পেয়ে নিহতের বাবা মাদ্রাসায় গিয়ে অন্যান্য ছাত্র ও শিক্ষকদের সঙ্গে কথা বলে লাশ বাড়িতে নিয়ে দাফনের প্রস্তিুতি নেয়। লাশের গোসল করানোর সময় ঠোঁটে, কপালে ও মাথার ডানদিকে আঘাতের চিহ্নসহ গালায় রশির দাগ দেখা যায়। তখন সন্দেহ হয় হত্যাকে আত্মহত্যার নাটক সাজানো হয়েছে। ফলে বিষয়টি মাদ্রাসা কর্তৃপক্ষকে জানালে মাদ্রাসা থেকে অজ্ঞাতনামা হুজুর নিহতের বাবার মোবাইলে কল দিয়া ছেলের মৃত্যুর বিষয়টি পুলিশকে না জানানোর জন্য বিভিন্নভাবে বুঝ-পরামর্শ দেয়।

ভিকটিমের অভিভাবকরা নিশ্চিত হন এটা হত্যা। মাদ্রাসার শিক্ষক বা সহযোগীদের আঘাতে মৃত্যুকে আত্মহত্যা হিসাবে চালানোর জন্য লাশ গামছা দিয়ে ফাঁসিতে ঝুলিয়ে সাধারণ ছাত্রদের মধ্যে প্রচার করে মাদ্রাসা কর্তৃপক্ষ। পরে নিহতের বাবা জামাল হোসেন সিদ্ধিরগঞ্জ থানা-পুলিশকে ঘটনা জানালে রাতে পুলিশ ওই মাদ্রাসার ৩’শিক্ষকসহ ৪’জনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। নিহত সাব্বির আহম্মেদ (১৪ রূপগঞ্জ থানার বরপা এলাকার মো. জামাল হোসেনের ছেলে।

ধৃতরা হলো রওজাতুল উলম মাদ্রাসার শিক্ষক চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার মধুপুর এলাকার নূরুল ইসলাম মিয়াজির ছেলে শামীম, ময়মনসিংহ জেলার ফুলপুর থানার ইমাদপুর এলাকার আলাউদ্দিনের ছেলে মাহমুদুল হাসান, ঢাকার গেন্ডারিয়া থানার শাখারিনগর এলাকার মোজাম্মেল হকের ছেলে আবু তালহা, একই মাদ্রাসার ছাত্র, নারায়ণগঞ্জের বন্দর থানার উত্তর লক্ষণখোলা এলাকার আবুল কালামের ছেলে আবু বক্কর, ময়মনসিংহ জেলার পাগলা থানার কাজা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে শওকত হোসেন সুমন, একই জেলার ফুলপুর থানার ইমাদপুর গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে জুবায়ের আহমেদ ও চাঁদাপুর জেলার ফরিদগঞ্জ থানার ভাটিরগাঁও গ্রামের মৃত তমসির মিয়ার ছেলে আাব্দুল আজিজ।

ধৃতদের ৭’দিনের রিমান্ড চেয়ে গতকাল শুক্রবার আদালতে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান পিপিএম বার জানান, নিহতের বাবা বাদী হয়ে মামলা দায়ের করেছে। আমরা আসামীদের গ্রেফতার পূর্বক রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করেছি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone