বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২০ পূর্বাহ্ন

এসডিজি বাস্তবায়নে নাগরিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : শনিবার, ১৩ মার্চ, ২০২১

খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেছেন, এমডিজি বাস্তবায়নে আমাদের যে সফলতা এসডিজি বাস্তবায়নেও সেই সফলতা ধরে রাখতে হবে। আর এ জন্য নাগরিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

উন্নয়নের মহাসড়কে বাংলাদেশের যে অগ্রযাত্রা তা’ যে কোন মূল্যে অব্যাহত রাখতে হবে। তিনি আজ শনিবার নগরীর সিএসএস আভা সেন্টারে খুলনা জেলা ও উপজেলা পরিষদসমূহের সাথে এসডিজি ফোরাম সদস্যদের নাগরিক সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। রূপান্তর-এর নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সঞ্চলকের দায়িত্ব পালন করেন খুলনা জেলা এসডিজি ফোরামের আহ্বায়ক অধ্যাপক আনোয়ারুল কাদির।

দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় রূপান্তর পরিচালিত এসডিজি বাস্তবায়নে নাগরিক অংশগ্রহণ প্রকল্পের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উন্মুক্ত আলোচনায় অংশ নেন দি এশিয়া ফাউন্ডেশনের গভর্নেন্স বিভাগের পরিচালক ইকবাল মাহমুদ, চালনা পৌর মেয়র সনত কুমার বিশ^াস, রূপসা উপজেলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, পাইকগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, তেরখাদা উপজেলা ভাইস চেয়ারম্যান শারাফাত হোসেন মুক্তি, কয়রা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা বেগম, দাকোপ উপজেলা ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, পাইকগাছা পৌরসভার প্যানেল মেয়র এস এম এমদাদুল হক, রূপসা উপজেলা এসডিজি ফোরামের সদস্য সচিব জুলফিকার আলী, সাংবাদিক মামুনুর রশীদ, দাকোপ উপজেলা ফোরামের সদস্য সচিব শচীন্দ্রনাথ মণ্ডল, চালনা পৌরসভার সচিব মোঃ সিরাজুল ইসলাম, ঘাটভোগ ফোরামের আহ্বায়ক শক্তিপদ বসু, জলামা ইউনিয়ন ফোরামের সদস্য সচিব বিপ্রদাস টিকাদার, সাংবাদিক শেখ মনিরুল ইসলাম, সাংবাদিক মনিরুজ্জামান মনু, সাংবাদিক নূর মোহাম্মদ সিফাত, জেলা পরিষদ সদস্য জয়ন্তী রাণী সরদার, ইউপি সদস্য আকলিমা খাতুন তুলি, নারীনেত্রী আশালতা ঢালী, ইউপি সদস্য আলমগীর হোসেন শ্রাবণ।

অনুষ্ঠানের শুরুতে প্রকল্প উপস্থাপন করেন রূপান্তর-এর মনিটরিং অফিসার ফারাহ বি তাবাস্সুম। অনুষ্ঠানে রূপান্তর-এর প্রকল্প সমন্বয়কারী শেখ জার্জিস উল¬াহ এবং এস এম মঞ্জুরুল ইসলাম, প্রকল্প কর্মকর্তা গোলাম মোস্তফা, বিপুল রায়, ধনঞ্জয় সাহা বাপ্পী ও মাসুদ রানা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone