রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৭:১৯ অপরাহ্ন

কম খরচ ও নিরাপদে পন্য পরিবহনের উৎকৃষ্ট মাধ্যম হচ্ছে নদী পথ

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : শনিবার, ১৩ মার্চ, ২০২১

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি বলেছেন, যেকোন পন্য পরিবহনের জন্য সব থেকে কম খরচ ও নিরাপদ মাধ্যম হচ্ছে নদীপথ। আর নদী পথকে সচল রাখতে আমাদের সরকারের নানামুখী উদ্যোগ রয়েছে।

বর্তমান সরকার ক্ষমতায় যাওয়ার পর থেকে মোংলা বন্দরের উন্নয়নের জন্য নানা উদ্যোগ নিয়েছে। সেই অংশ হিসেবে এই বন্দর আজ একটি কর্মব্যস্ত বন্দরে পরিনত হয়েছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে বলে মন্তব্য করেন তিনি।

আজ শনিবার দুপুরে মোংলার জয়মনির গোল নামক স্থানে মোংলা বন্দরের সক্ষমতা বৃদ্ধি ও বন্দর জেটিতে নির্বিঘ্নে জাহাজ আগমন নিশ্চিত করতে ৭৯৩ কোটি ৭২ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে ইনারবার ড্রেজিং প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আজ শনিবার দুপুরে মোংলার জয়মনির গোল নামক স্থানে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নৌপরিবন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের হাবিবুন নাহার, এমপি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী।

এসময় বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক, মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন এম আব্দুল ওয়াদুদ তরফদার, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) মোঃ ইমতিয়াজ হোসেন, পরিচালক (প্রশাসন) মোঃ গিয়াস উদ্দিন, ইনারবার ড্রেজিং প্রকল্পের প্রকল্প পরিচালক শেখ শওকত আলীসহ মোংলা বন্দর কর্তৃপক্ষের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রদান, কর্মকর্তা-কর্মচারী, বিশিষ্ট্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone