বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৫ পূর্বাহ্ন

খুলনা বিশ্ববিদ্যালয় শোক দিবস পালিত

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : শনিবার, ১৩ মার্চ, ২০২১

খুলনা বিশ্ববিদ্যালয় শোক দিবস আজ। ২০০৪ সালের এ দিনে সুন্দরবনের কটকা নামক স্থানে সফরে গিয়ে বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপি¬নের ৯ জন এবং বুয়েটের দু’জনসহ মোট ১১ ছাত্র-ছাত্রী সমুদ্রগর্ভে নিমজ্জিত হয়ে শাহাদাৎবরণ করেন।

বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপি¬নের ৯ জন শিক্ষার্থী যারা এ দুর্ঘটনায় শাহাদাৎবরণ করেন তারা হলেন আরনাজ রিফাত রূপা, মোঃ মাহমুদুর রহমান, মাকসুমুল আজিজ মোস্তাজী, আব্দুল¬াহ হেল বাকী, কাজী মুয়ীদ বিন ওয়ালী, মোঃ কাওসার আহমেদ খান, মুনাদিল রায়হান বিন মাহবুব, মোঃ আশরাফুজ্জামান, মোঃ তৌহিদুল এনাম।

এছাড়া বুয়েটের দু’জন ছাত্রের নাম সামিউল ও শাকিল। সেখান থেকে প্রতিবছর এ দিনটি খুলনা বিশ্ববিদ্যালয় শোক দিবস হিসেবে পালিত হয়ে আসছে। এ বছর ১৩ মার্চ এ উপলক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টায় কালোব্যাজ ধারণ, সকাল ১০টা ১৫ মিনিটে শোকর‌্যালি ও কটকা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, বেলা ১০টা ৪৫ মিনিটে আলোচনা ও দোয়া, বাদ যোহর খুবি কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল ও এতিমদের সাথে মধ্যাহ্নভোজ, সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে প্রদীপ প্রজ্জ্বলন এবং সন্ধ্যা ৭টায় স্থাপত্য ডিসিপি¬নের আয়োজনে ওয়েবিনারে শোকসভা ও স্মৃতিচারণ।

দিবসটি পালনের লক্ষে বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপি¬নের প্রধানকে সভাপতি ও ছাত্র বিষয়ক পরিচালককে সদস্য সচিব করে ৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone