শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:২৬ পূর্বাহ্ন

গণতন্ত্র চর্চা সংকোচিত হয়ে গেছে : মোস্তফা

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শনিবার, ১৩ মার্চ, ২০২১

দেশে গণতন্ত্র চর্চা সংকোচিত হয়ে গেছে, সুশাসনের অভাবের গণতন্ত্র নির্বাসনের পথে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ক্ষমতার ভারসাম্যহীনতাই দেশে দুর্নীতি ও দুঃশাসন প্রাতিষ্ঠানিক রুপ নিচ্ছে। দেশে নিয়ন্ত্রিন গণতন্ত্র নয়, প্রয়োজন নির্ভেজাল গণতন্ত্র।

শনিবার (১৩ মার্চ) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ’র নারায়নগঞ্জ জেলার সাবেক সভাপতি আলহাজ্ব মো. অজিউল্লা অজু’র ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামি পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ৫০বছরের শাসকগোষ্টি দুর্নীতি ও দলীয় করণের মাধ্যমে দেশে বৈষম্য সৃষ্টি করেছে, যা এখনো চলছে অব্যাহত গতিতে। যে বৈষম্যের প্রতিবাদে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এই বাংলাদেশের জন্ম সেই বৈষম্যের অবসান হয়নি। ক্রমান্বয়ে বৈষম্য বৃদ্ধি পাচ্ছে। ক্ষমতাসীন দল না করলে চাকরি মেলেনা, ব্যবসা-বানিজ্য করা যায় না। ক্ষমতাসীনরা টেন্ডারবাজী, দলবাজী, চাঁদাবাজী করে দেশের মানুষের শান্তি হরণ করেছে।

ন্যাপ মহাসচিব বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও আমাদের গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রুপ পায় নাই, জনগনের ভোটাধিকারের জন্য এখনও সংগ্রাম করতে হয়। এর মূল কারণ, জনগণের স্বার্থে রাজনৈতিকদলগুলো কখনই জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত করতে পারে নাই। যে কারণে রাজনৈতিকদল এবং রাজনীতির প্রতি সাধারণ মানুষের কোনো আস্থা ক্রমান্বয়ে হ্রাস পাচ্ছে।

মো. ওয়াজিউল্লাহ অজুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনে বলেন, দলের প্রতি, দলের নেতৃত্বে প্রতি তার যে ভালবাসা, আনুগত্য তা নেতা-কর্মীদের অনুপ্রেরনা হিসাবে দৃষ্টান্ত হয়ে থাকবে।

বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, মহানগর নেতা হাবিবুর রহমান প্রমুখ।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone