শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০০ পূর্বাহ্ন

ফ্লয়েডের পরিবারকে দুই কোটি ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ দেয়া হবে

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শনিবার, ১৩ মার্চ, ২০২১

পুলিশ হেফাজতে মৃত্যু হওয়া যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডের পরিবার দুই কোটি ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ পাচ্ছে। এ ক্ষতিপূরণ দিয়ে মামলা নিষ্পত্তি করার ঘোষণা দিয়েছে মিনিয়াপোলি নগর কর্তৃপক্ষ। শুক্রবার (১২ মার্চ) মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলি নগরের মেয়র জ্যাকব ফেরির সঙ্গে তার পরিবারের যৌথ সংবাদ সম্মেলনে এ কথা জানান।

জর্জ ফ্লয়েডের ভাই ফিলোনিজ ফ্লয়েড বলেছেন, এই সমঝোতার যত্ন নেওয়ার জন্য আমি মিনেসোটা রাজ্যকে ধন্যবাদ জানাই। যদিও আমার ভাই এখানে নেই, সে আমার হৃদয়ে আমার সাথে আছে। কারণ যদি আমি তাকে ফিরিয়ে আনতে পারতাম, তাহলে আমি এই সব ফিরিয়ে দিতাম। আমি জানি যে তিনি আমাদের সাথে আছেন, এবং তিনি এই মুহূর্তে দাঁড়িয়ে আছেন, এটা জেনে যে আমাদের নিম্ন আয়ের আফ্রিকান আমেরিকান সম্প্রদায়ের তহবিল করার সুযোগ আছে।

আবেগপ্রবণ ফ্লয়েড আরও বলেন, একটা জিনিস যা পৃথিবীর জানা দরকার। আমেরিকা, আমাদের আরোগ্য লাভ করতে হবে। এই জাতির আরোগ্য প্রয়োজন। আমাদের পরিবারের আরোগ্য প্রয়োজন।

গত বছর ২৫ মে টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনের বাসিন্দা জর্জ ফ্লয়েডকে (৪৬) আটক করে মিনিয়াপোলি শহর পুলিশ। আটকের পর ডেরেক চৌভিন নামে এক পুলিশ কর্মকর্তা ফ্লয়েডের ঘাড় হাঁটু দিয়ে সড়কে চেপে ধরলে তিনি মারা যান। যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বেই এ নিয়ে প্রতিবাদ, বিক্ষোভ ও নিন্দার ঝড় ওঠে।

আদালতে ফ্লয়েড হত্যা মামলার বিচার চলছে। বিচারের আগেই নগর কর্তৃপক্ষ বৃহৎ অঙ্কের অর্থ দিয়ে বিষয়টি সুরাহার উদ্যোগ নিল। নগর কর্তৃপক্ষ সর্বসম্মতভাবে আদালতের বাইরে বিষয়টি শেষ করার উদ্যোগের প্রতি সমর্থন জানায়।

ফ্লয়েডের পারিবারিক আইনজীবী বেন ক্রাম্প জানান, বিচারের আগেই মামলা নিষ্পত্তির এটাই সর্ববৃহৎ ঘটনা। এটা সবার জন্যই একটা বার্তা। আশা করি, এর মাধ্যমে কালো মানুষদের বিরুদ্ধে পুলিশি যে বর্বরতা, তার অবসান ঘটবে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone