রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৮ পূর্বাহ্ন

সাংবাদিক হত্যা ও সারাদেশে সাংবাদিক নির্যাতন-হয়রানীর প্রতিবাদে মানববন্ধন

একেএমশামছুল হক, সুন্দরগঞ্জ প্রতিনিধি (গাইবান্ধা):
  • Update Time : রবিবার, ১৪ মার্চ, ২০২১

নোয়াখালীর কোম্পানীগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনিদের গ্রেফতার ও দ্রুত বিচার এবং এশিয়ান টেলিভিশনের গাইবান্ধা জেলা প্রতিনিধি খালেদ হোসেনের উপর হামলা ও মামলা প্রত্যাহারসহ সারাদেশে চলমান সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ ও বিচারের দাবীতে গাইবান্ধার সুন্দরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (১৪ মার্চ) সকাল ১১ টায় উপজেলায় কর্মরত সাংবাদিক সমাজের আয়োজনে উপজেলা পরিষদ রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ গ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাব সংবাদদাতা মোশাররফ হোসেন বুলু, ভোরের দর্পনের প্রতিনিধি একেএম শামছুল হক, যায়যায় দিন প্রতিনিধি জাহিদুল ইসলাম জাহিদ, প্রতিদিনের সংবাদ প্রতিনিধি এমএ মাসুদ, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি শাহজাহান মিয়া, আমার সংবাদের প্রতিনিধি নাদিম হোসেন আনোয়ার হোসেন, খোলা কাগজের প্রতিনিধি সুদীপ্ত শামীম, আজকালের খবর প্রতিনিধি জাহিদ হাসান জীবন, বিডিসমাচারের প্রতিনিধি এনামুল ইসলাম, দৈনিক গণকন্ঠ ও মুভি বাংলা টিভির প্রতিনিধি ফাহিম হাসান, জেটিভির প্রতিনিধি জুয়েল রানা, এশিয়ান টিভির উপজেলা প্রতিনিধি মোকছেদ আল মামুন প্রমুখ।

ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে সাংবাদিক হত্যাকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সাংবাদিক মুজাক্কির হত্যাকা-ে জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং সারাদেশের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সুষ্ঠু ও নিরাপদ পরিবেশ সৃষ্টি করতে হবে। অন্যথায় সাংবাদিকদের এই আন্দোলন আরও বেগবান হবে।

দেশে সাংবাদিক নির্যাতনে বিচারহীনতার সংস্কৃতির কারণে এমন ঘটনা বার বার ঘটছে। ঘটনার সঙ্গে জড়িতরা যত প্রভাবশালীই হোক না কেন তাদের গ্রেফতার করে দৃষ্টান্ত স্থাপন করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান বক্তারা। প্রসঙ্গত, ১৯ ফেব্রুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের তথ্য সংগ্রহকালে গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সাংবাদিক মুজাক্কির। মানববন্ধনে নিহত সাংবাদিকের আতœার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone