শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫২ পূর্বাহ্ন

মসিকের উদ্যোগে বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রের প্রদর্শনী উদ্বোধন

এম এ আজিজ, ময়মনসিংহ প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ২ সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বিকালে নগরীর টাউন হল মাঠে জাতির জনক বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রের প্রদর্শনী উদ্বোধন করেছেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধুর প্রতি জাতির যে অপরিসীম ঋণ তা শোধ করা অসম্ভব। আমরা যদি বঙ্গবন্ধুর আদর্শে দেশকে গড়ে তুলতে পারি এবং তাঁর চেতনায় ‍উদ্বুদ্ধ একটি প্রজন্মকে গড়ে তুলতে পারি তবে তাঁর প্রতি এ ঋণ স্বীকার করা সম্ভব মাত্র।
তিনি আরো বলেন, আমরা সৌভাগ্যবান যে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যুগপৎ উদযাপন করতে পারছি।

বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্বে আমরা পেয়েছি স্বাধীনতা। আজ এই স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি। এ আমাদের এক সুমহান প্রাপ্তি। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর বনার্ঢ্য জীবন ১৯৫২ থেকে ১৯৭১ সম্পর্কে নতুন প্রজন্মকে জানানোর মাধ্যমে তাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে এই আয়োজন করা হয়েছে। নতুন প্রজন্ম বঙ্গববন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ভালভাবে যেনে আগামীতে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারে।

মেয়র আরো বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনা সঠিকভাবে ধারণ করে বলেই বাংলাদেশ আজ উন্নত হচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, শেখ হাসিনা সুনিপুনভাবে দেশের সকল মানুষকে ভাল রাখতে কাজ করছেন। এই ধারা অব্যাহত রাখতে তিনি সকলের প্রতি আহবান জানান।

সবশেষে তিনি বলেন, মুজিববর্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সুবিধা বঞ্চিতের মাঝে কাপড় বিতরণ, প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ, অসহায় দরিদ্রদের মাঝে খাবার বিতরণসহ গৃহহীনদের মাঝে গৃহ নির্মাণ ও বরাদ্ধ কর্মসূচী নেয়া হয়েছে। পরে মেয়র বেলুন উড়িয়ে ও ফিতা কেটে জাতির জনক বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রের প্রদর্শনী উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের এমপি মনিরা সুলতানা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ও বাংলাদেশ একে অপরের পরিপুরক। জাতির জনক বাংলাদেশ দিয়েছে। আর তারই সুযোগ্য কন্যা বাংলাদেশেরর অর্থনৈতিক মুক্তির মাধ্যমে উন্নয়নশীল দেশ দিয়েছে। যার অনেক নিদর্শন ময়মনসিংহ সিটি কর্পোরেশনে রয়েছে।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্যানেল মেয়র ও অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সিটি সচিব রাজিব সরকার, জনসংযোগ কর্মকর্তা মহাবুল হোসেন রাজীব সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, গণ্যমাণ্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ‍উপস্থিত ছিলেন। উলে¬খ্য প্রদর্শনীতে বঙ্গবন্ধুর দুর্লভ ১৩০টি আলোকচিত্র প্রদর্শন করা হচ্ছে। প্রদর্শনীটি ৩১ মার্চ পর্যন্ত চলমান থাকবে।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone