বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২১ পূর্বাহ্ন

ময়মনসিংহ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করলেন মেয়র টিটু

এম এ আজিজ, ময়মনসিংহ প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের রাখা বই, মুক্তিযুদ্ধকালীন সময় এবং বঙ্গবন্ধুর বিভিন্ন দুর্লভ ছবির মাধ্যমে আগামী প্রজন্ম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, দর্শন, আদর্শ এবং মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সম্পর্কে জানতে পারবে। ময়মনসিংহ পুলিশ সুপারের কার্যালয়ে মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধনকালে মেয়র ইকরামূল হক টিটু এ সব কথা বলেন।

পুলিশ সুপার কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন করায় পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামানকে ধন্যবাদ জানিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র টিটু আরো বলেন, পুলিশ সুপারের কার্যক্রম জাতি আজীবন স্মরন রাখবে। করোনাকালে পুলিশ সুপারের মানবিক দিকগুলো তুলে ধরে বলেন, করোনাকালে মানুষ যেখানে অসুস্থ্য নিকটজনকে রাস্তায় ফেলে পালিয়ে যেতেন।

সেখানে পুলিশ সুপারের নির্দেশে ময়মনসিংহ পুলিশ তাদেরকে রাস্তা থেকে তুলে নিয়ে হাসপাতালে ভর্তি করে সুস্থ্য করে বাড়ি পৌছে দিয়েছেন। এছাড়া অসহায়, বেকার, দরিদ্র, কর্মহীন মানুষদের খাদ্য, বস্ত্র ও ভ্রাম্যমাণ চিকিৎসা প্রদান করে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন। ফলে তিনি হয়ে উঠেছেন একজন মানবিক পুলিশ সুপার। যা ময়মনসিংহবাসি আজীবন মনে রাখবে।

স্বাগত বক্তব্যে পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন, আদর্শ, রাজনীতি, জাতির জন্য ত্যাগ, ভালবাসা এবং মুক্তিযুদ্ধে তার অবদান সম্পর্কে আগামী প্রজন্মের কাছ তুলে ধরতে এই উদ্যোগ নেয়া হয়েছে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারে জাতির জনক ও মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি (স্থিরচিত্র), মুক্তিযুদ্ধ এবং জাতির জনককে নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ বই ও ডকুমেন্টারী সংগ্রহ করে রাখা হয়েছে।

যা পুলিশ সুপারের কার্যালয়ে আসা দর্শনার্থী সহ আগামী প্রজন্ম পড়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ, জাতির জন্যে তার ভালবাসা সম্পর্কে জানতে পারবেন। যা সুন্দর আগামী গড়তে সহায়ক হবে বলে তিনি দাবি করেন। পরে পুলিশ সুপার অতিথিদের নিয়ে জাতির জনক ও মুক্তিযুদ্ধের প্রতিটি দুর্লভ ছবি এবং বই ও ডকুমেন্টারী পরিদর্শন করেন।

জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপার কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধনকালে রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ, অতিরিক্ত ডিআইজি ডঃ আক্কাস উদ্দিন ভুঞা, জেলা প্রশাসক মোহাম্মদ এনামূল হক, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলম, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও চেম্বার অব কমার্সের সভাপতি আমিনুল হক শামীম, অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া, জয়িতা শিল্পী, ফজলে রাব্বি, হাফিজুল ইসলাম, কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার, ডিবির ওসি শাহ কামাল আকন্দ, ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) সৈয়দ মাহবুবুর রহমান, ডিআইওয়ান এমরান হোসাইন প্রমূখ উপস্থিত ছিলেন।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone