শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৭ পূর্বাহ্ন

জমজমাট আয়োজনে উদযাপিত হলো ‘মুক্তির মহানায়ক’

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : বুধবার, ১৭ মার্চ, ২০২১

১৭ মার্চের প্রথম প্রহরে কেক কেটে, ফানুস উড়িয়ে আতশবাজির মধ্য দিয়ে জাঁকজমক ভাবে আরটিভি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের যৌথ আয়োজনে উদযাপিত হলো হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান ‘মুক্তির মহানায়ক’।

রাজধানীর হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে ১৬ মার্চ ২০২১ সকাল ৯টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্যদিয়ে শুরু হয় এই অনুষ্ঠান। শিশুদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে আরটিভি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আয়োজনে এবং ইন্সপিরেসন ওয়েলফেয়ার সোসাইটির সহযোগিতায় বিশেষ চাহিদাসম্পন্ন শিশু ও সাধারণ শিশুদের নিয়ে দুই ভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী মনিরুজ্জামান ও আশরাফুল আলম পাপলু। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, আরটিভির চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম এমপি, এন.আর.বি.সি. ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান জনাব এস. এম. পারভেজ তমাল, হাতিরঝিল প্রকল্প সমন্বয়ক লেঃ কর্নেল কাজী শাকিল হোসেন, ইন্সপিরেসন ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি এবং আরটিভির ব্যবস্থাপনা পরিচালক জনাব হুমায়ুন কবির বাবলু, ইন্সপিরেসন ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক ও সর্বজয়া কিশোরী ও হাত বাড়িয়ে দিলাম অনুষ্ঠানের পরিচালক সৈয়দা মুনিরা ইসলাম, আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান প্রমুখ।
বিকাল সাড়ে ৫টা থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

‘মুক্তির মহানায়ক’ শিরোনামে রবিউল ইসলাম জীবনের রচনা এবং ইবরার টিপুর সুর ও সঙ্গীতে প্রবীণ-নবীন শতাধিক শিল্পীর পরিবেশনা ছিলো মনোমুগ্ধকর। অ্যাম্ফিথিয়েটারের রঙিন মঞ্চে একের পর এক নাচ আর গান পরিবেশনায় মুগ্ধতা ছড়িয়েছেন মাইলস্, ডিফারেন্ট টাচ, আখিঁ আলমগীর, মেহরাব, সজলসহ আরো অনেকে। অন্যরকম পরিবেশনা ছিল আরটিভি বাংলার গায়েন চ্যাম্পিয়ন ও টপ সেভেন এর গান। গীতাঞ্জলি ও লিখনের দলীয় নৃত্যের তালে তালে প্রাণবন্ত ছিলো পুরো আয়োজন।

১৭ মার্চের প্রথম প্রহরে রাত ১২টা শূণ্য শূণ্য মিনিটে হাতিরঝিলের আকাশজুড়ে ১০১টি ফানুস উড়িয়ে আতশবাজি ফুটিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মোৎসবের কেক কাটার মধ্যদিয়ে উদযাপন করা হয় মাহেন্দ্রক্ষণ। এই আয়োজনে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এমপি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বেঙ্গল গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজ ও আরটিভির চেয়ারম্যান জনাব আলহাজ মোরশেদ আলম এমপি, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, আরটিভি’র ব্যবস্থাপনা পরিচালক জনাব হুমায়ুন কবির বাবলু, আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমানসহ বিভিন্ন সেক্টরের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

শিবলী জিয়ার প্রযোজনায় শিমুল মুস্তাফা, শাকিলা মতিন মৃদুলা ও শান্তা জাহানের উপস্থাপনায় অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয় আরটিভি ও আরটিভির ফেসবুক পেজে।

অনুষ্ঠানটির পাওয়ার্ড বাই: বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, ব্রট টু ইউ বাই: সিটি ব্যাংক লিমিডেট, এনআরবিসি ব্যাংক লিমিটেড, ইউসিবি ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, ন্যাশনাল লাইভ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেড।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone