সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৭:৫০ অপরাহ্ন

ধর্মপাশার ইউনিয়ন চেয়ারম্যান জাকিরুল আজাদ মান্না বহিস্কার

মোজাম্মেল আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি ঃ
  • Update Time : বুধবার, ১৭ মার্চ, ২০২১

সুনামগঞ্জ জেলার ধর্মপাশায় নানান অনিয়ম, দূর্নীতি ও অনৈতিক কর্মকান্ডের অভিযোগের প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যানকে বহিস্কার করেছে স্থানীয় সরকার বিভাগ। বহিস্কৃত চেয়ারম্যানের নাম- জাকিরুল আজাদ মান্না। তিনি উপজেলার চামরদানী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ছিলেন।

আজ বুধবার (১৭ই মার্চ) দুপুরে ধর্মপাশা উপজেলা নির্বাহী কার্যালয় সূত্রে জানা যায়- উপজেলার চামরদানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকিরুল আজাদ মান্নার বিরুদ্ধে হোল্ডিং ট্যাক্সের অর্থ আদায়, ভিজিডি ও শিশু খাদ্য আত্মসাৎ, ভিজিডি কার্ডধারীদের কাছ থেকে অবৈধ ভাবে অর্থ আদায়, ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করে পরিষদের কার্যক্রম পরিচালনা করাসহ আরো নানান অনৈতিক কর্মকান্ডের অভিযোগ রয়েছে।

এসব অভিযোগ তদন্ত করে সত্য প্রমানিত হওয়ায় পর সন্তুষ জনক কোন জবাব দিতে পারেনি অভিযুক্ত ওই চেয়ারম্যান। একারণে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ গত ১৪ই মার্চ ২০২১ইং তারিখে ৪৬.০০.৯০০০.০১৭.২৭.০০৫.২০২০-২৮১নং প্রজ্ঞাপন মূলে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (৪) (খ) ও (ঘ) ধারা মোতাবেক অভিযুক্ত জাকিরুল আজাদ মান্নাকে তার চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান সাংবাদিকদের বলেন- স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৫ (২) ধারার প্রদত্ত ক্ষমতাবলে আমি উপজেলার চামরদানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদটি চলতি বছরের ১৪ই মার্চ থেকে শূণ্য ঘোষনা করে এ সংক্রান্ত চিটি স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবসহ সংশ্লিস্টদের কাছে পাঠিয়েছি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone