বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫১ পূর্বাহ্ন

বর্ণিল সাজে সেজেছে রাজধানী

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : বুধবার, ১৭ মার্চ, ২০২১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে রাজধানী। সংসদ ভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ও প্রধান সড়কের পাশে করা হয়েছে মনোমুগ্ধকর আলোকসজ্জা।

সংসদ ভবনের দেয়ালে লাল-সবুজের রঙে আলোকসজ্জায় যেন ফুটে উঠেছে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত পতাকাটি। গুরুত্বপূর্ণ স্থাপনায় মন মাতানো এই আলোকসজ্জা জানান দিচ্ছে পাঁচ দশক আগে হানাদার বাহিনীকে পরাজিত করে ছিনিয়ে আনা মহান স্বাধীনতাকে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী বরণ করে নিতেই রাজধানীকে সাজানো হয়েছে এমন বর্ণিল সাজে। উৎসবকে ঘিরে সকল অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা দিতে তাই প্রস্তুত আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীও। ১০ দিন ব্যাপী এই বর্ণাঢ্য আয়োজনকে কেন্দ্র করে যে কোন ধরনের নাশকতা রুখে দিতে রাত দিন মহড়ায় ব্যস্ত র‌্যাব-পুলিশের সদস্যরা।

র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, ‘জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনে নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাব ফোর্সেস জল-স্থল-আকাশ পথে ত্রিমাত্রিক বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

রাজধানীকে বিভিন্ন পয়েন্টে ভাগ করে টহলে নেমেছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। বিস্ফোরক শনাক্তকরণে বিভিন্ন ডিভাইসের পাশাপাশি রাখা হয়েছে ডগ স্কোয়াডও। এছাড়া গুরুত্বপূর্ণ স্থানে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিতে সজাগ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone