সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:৪০ পূর্বাহ্ন

নির্বাচনী আচরন বিধি লংঙ্ঘন হাজার হাজার লোক জমায়েত করে মনোনয়নপত্র দাখিল

আব্দুল্লাহ আল নোমান, আমতলী প্রতিনিধি ( বরগুনা) :
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১

বরগুনার আমতলী উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১১ এপ্রিল। এ নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ দিন বৃহস্পতিবার। মনোনয়ন দাখিলকে কেন্দ্র করে নির্বাচনী আচরন বিধি লংঙ্ঘন হচ্ছে। চেয়ারম্যান প্রার্থীরা মোটর সাইকেল শোভাযাত্রা ও নারী-পুরুষসহ হাজার হাজার কর্মী-সমর্থক নিয়ে মনোনয়ন পত্র দাখিল করতে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

জানাগেছে, আমতলী উপজেলার গুলিশাখালী, কুকুয়া, আঠারোগাছিয়া, হদলিয়া, চাওড়া ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১১ এপিল। এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার।

এদিনে চেয়ারম্যান, সাধারন সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীরা মোটর সাইকেল শোভাযাত্রা, নেচে-গেয়ে হাজার হাজার লোক মিছিল সহকারে নির্বাচন অফিসের সামনে সমাবেত করে মনোনয়ননপত্র দাখিল করতে এসেছেন। এতে সম্পুর্ণ আচরন বিধি লংঙ্ঘন হচ্ছে বলে জানান নির্বাচন অফিসার মোঃ তারিকুল ইসলাম।

নির্বাচনী আচরন বিধিতে উল্লেখ আছে মনোনয়ন পত্র দাখিল করতে প্রার্থীসহ পাঁচজনের বেশী আসা নিষিদ্ধ কিন্তু সেই নির্দেশনা মানছেন না প্রার্থী ও তার কর্মী-সমর্থকরা। এতে আইনশৃংখলার অবনতি আশংঙ্কা করা হচ্ছে।

আবুল কাসেম, মহিবুল্লাহ ও শাহজাহান বলেন, প্রার্থীরা মোটর সাইকেল শোভাযাত্রা ও নেচে গেয়ে হাজার হাজার লোক নিয়ে এসে মিছিল সহকারে মনোনয়ন পত্র দাখিল করতে এসেছেন। নির্বাচন অফিসে শত শত কর্মী-সমর্থকরা ভীর করছে।

বৃহস্পতিবার দুপুর ২ টার দিয়ে দেখাগেছে, উপজেলা পরিষদের মধ্যে নির্বাচন অফিসের সামনে নেচে গেয়ে হাজার হাজার লোক সমাবেত হয়ে বিভিন্ন ধরনের মিছিল দিচ্ছে। নির্বাচন অফিসের ভিতরে রয়েছে মানুষের ভীড়।

আমতলী নির্বাচন অফিসার মোঃ তারিকুল ইসলাম আচরন বিধি লঙ্গণের কথা স্বীকার করে বলেন, নির্বাচন আচরন বিধিতে মনোনয়নপত্র দাখিলের সময় পাঁচজনের বেশী কর্মী-সমর্থক আসা নিষিদ্ধ। কিন্তু প্রার্থীরা কেউ সেই নির্দেশনা মানছেন না। আচরন বিধি লংঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া নেয়া হবে।

আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, আইন শৃংখলা রক্ষায় পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone