বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৩ অপরাহ্ন

বাগেরহাটে শিশুকে ধর্ষণের পর হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

বাগেরহাট প্রতিনিধি :
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১

বাগেরহাটে সাত বছর বয়সী শিশু প্রথমলামিয়া আক্তার ফারিয়াকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা মামলায় মিনহাজুল আবেদীন শোয়েব নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে আসামীর উপস্থিতিতে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল- ১ এর বিচারক জেলা জজ মো. সাইফুল ইসলাম এ রায় দেন। একই সাথে মিনহাজুল এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ডাদেশ দেন আদালত৷ এই মামলার অপর আসামী মিঠু শেখকে খালাস প্রদান করেন আদালত।

কারাদন্ডপ্রাপ্ত মিনহাজুল আবেদীন শোয়েব পিরোজপুর জেলার নামাজপুর গ্রামের নুরুল ইসলাম ইমনের ছেলে। ২০১৯ সালের ৫ মে বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের পাতিলাখালী ওমর আলী শেখের মেয়ে ও স্থানীয় কোন্ডলা বড়ু বিবি দাখিল মাদ্রাসার প্রথম শ্রেনীর ছাত্রী লামিয়া আক্তার ফারিয়াকে (৭) শিশুটিকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে স্থানীয় দিঘিরজান খালের চরে লাশ পুঁতে রাখে যুবক মিনহাজুল আবেদীন শোয়েব।

ওই দিন রাত ৮টার দিকে পুলিশ ও স্থানীয়রা শিশু লামিয়ার মৃতদেহ উদ্ধার করে। পরে ওইদিন রাতেই হত্যায় জড়িত সন্দেহে স্থানীরা নানা বাড়ীতে থাকা বখাটে যুবক মিনহাজুল আবেদীন শোয়েবকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।

মিনহাজুল আবেদীন শোয়েব পুলিশের জিজ্ঞাসাবাদে শিশু লামিয়া আক্তার ফারিয়াকে ধর্ষণ- শ্বাসরোধে হত্যার পর খালের চরে লাশ পুতে রাখার কথা স্বীকার করে। এঘটনায় শিশুটির পিতা ওমর আলী শেখ বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় মিনহাজুল আবেদীন শোয়েবকে আসামী করে মামলা দায়ের করেন।

ওই বছরের ১৩ জুলাই ময়না তদন্তের রিপোর্টের ধর্ষনের পর শ্বাসরোধে হত্যার বিষয়টি উল্লেখ করে এবং মিনহাজুল ইসলাম শোয়েব ও তার সহযোগী কোন্ডলা গ্রামের মো. সাহেব শেখর ছেলে মিঠু শেখকে অভিযুক্ত করে আদালতে চার্চশীট দাখিল করেন কার পর মামলার তদন্ত কর্মকর্তা বাগেরহাট মডেল থানায় এসআই হীরন্ময়।

আদালত ১৬ জনের স্বক্ষ্য প্রহন শেষে বিকালে বিচারক এই রায় প্রদান করেন। মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌশলী এ্যাড. সিদ্দিকুর রহমান। আসামী পক্ষের আইনজীবী ছিলেন এ্যাড.ফরিদ উদ্দিন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone