বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৫ অপরাহ্ন

ট্রেসেমির ‘রানওয়ে অব লাইফ’ বইয়ের মোড়ক উন্মোচন

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : সোমবার, ২২ মার্চ, ২০২১

দ্রুত পরিবর্তনশীল এই পৃথিবীতে সৌন্দর্য ও ফ্যাশনের গুরুত্ব তুলে ধরতে প্রসাধনী ব্র্যান্ড ট্রেসেমি ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশ-এফডিসিবি এর সহযোগিতায় তিন দিনব্যাপী ‘সাসটেইনেবল ফ্যাশন এক্সিবিউশন’ এর আয়োজন করেছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) ‘স্প্রিং ইন ব্লুম’ স্লোগানে রাজধানীর এজ গ্যালারিতে এই প্রদর্শনী শুরু হয়ে ২০ মার্চ পর্যন্ত চলেছে, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা সময়সীমায়।

দেশীয় ফ্যাশন শিল্পকে উৎসাহিত করতে আয়োজন করা এই প্রদর্শনীতে ছিল দুটি ফ্ল্যাশ শো। এসব শো’তে স্থানীয় ১৫ জন ফ্যাশন ডিজাইনারের নকশা করা বিভিন্ন পণ্য প্রদর্শিত হয়।

তারা হলেন, মাহিন খান, এমদাদ হক, শৈবাল সাহা, কুহু প্লামন্দন, চন্দনা দেওয়ান, ফারাহ আঞ্জুম বারি, লিপি খন্দকার, শাহরুখ আমিন, তেনজিং চাকমা, ফাইজা আহমেদ, তাসফিয়া আহমেদ, আফসানা ফেরদৌসী, রিফাত রহমান, সাদিয়া রশিদ ও হোসনা এমদাদ।

এবারের দ্য সাসটেইনেবল ফ্যাশন প্রদর্শনীর লক্ষ্য স্থানীয়ভাবে উৎপাদিত, পরিবেশবান্ধব ও হাতে তৈরি পণ্য সবার কাছে তুলে ধরার মাধ্যমে সমসাময়িক দৃষ্টিতে বাংলাদেশের সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্যের প্রসার করা। এফডিসিবি কোনো লাভজনক সংস্থা নয়, এটি শুধুমাত্র নকশার স্বাতন্ত্র ও সামাজিক উন্নয়নে কাজ করে।

শীর্ষস্থানীয় গ্লোবাল হেয়ার কেয়ার সলিউশন ট্রেসেমি তিন দিনব্যাপী এই আয়োজনে ‘রানওয়ে অব লাইফ’ শিরোনামে একটি বইয়েরও মোড়ক উন্মোচন করেছে। সব নারীদের তাদের চুলের যতেœর ব্যাপারে সচেতন ও ভালো অনুভব করতে সাহায্য করায় ট্রেসেমির ভাবনার কথা বলা হয়েছে এখানে। স্যালুন-স্টাইল চুলের যতœ পেতে নারীদের প্রয়োজনীয় জিনিসটাই দিচ্ছে ট্রেসেমি, যাতে নারীরা জীবনের চলার পথ নিজের মতো করে জয় করতে পারেন। এই দর্শনটাই ট্রেসেমির নতুন ও স্বতন্ত্র এই বইয়ে স্থান পেয়েছে।

গত বছরে অনুষ্ঠিত ‘ট্রেসেমি ফ্যাশন উইক-২০২০’ এর অভিজ্ঞতা ও স্মৃতি বইটিতে জায়গা পেয়েছে। নারীদের এগিয়ে যাওয়া ও নতুন চ্যালেঞ্জ মোকাবিলায়, ট্রেসেমি কী করে আধুনিক নারীদের অনুপ্রেরণা দিচ্ছে এ বিষয়গুলো বইটিতে উঠে এসেছে। বইটির মোড়ক উন্মোচিত হয় ১৯ মার্চ, শুক্রবার, ট্রেসেমির ‘স্প্রিং ইন ব্লুম সাসটেইনেবল ফ্যাশন এক্সিবিউশন ২০২১’ এর দ্বিতীয় দিনে।

বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশে দায়িত্বরত ডেনমার্কের রাষ্ট্রদূত এইচই উইনি এসট্রাপ পেটারসন ও অতিরিক্ত সচিব পরাগ হক। শনিবার (২০ মার্চ) শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল তিন দিনব্যাপী আয়োজনের সমাপনী ঘোষণা করেন। এদিন আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে ইইউ (ইউরোপিয়ান ইউনিয়ন) প্র্রতিনিধি দলের প্রধান রেন্সজে তেরিংক ও কূটনৈতিক ব্যক্তিবর্গ।
ট্রেসেমি ২০১৫ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে।

চুলের যতেœ নারীদের পাশে থাকার লক্ষ্যে ব্র্যান্ডটির শুভানুধ্যায়ী হিসেবে রয়েছেন বিশ্বের শীর্ষ স্যালুন এক্সপার্টসহ বাংলাদেশের খ্যাতনামা রুপ ও চুল বিশেষজ্ঞ ফারজানা শাকিল, কানিজ আলমাস ও অন্যরা। ট্রেসেমি ও এফডিসিবি ২০১৫ সাল থেকেই স্থানীয় ও টেকসই ফ্যাশন শিল্পের প্রসারে অংশীদার হিসেবে কাজ করছে। এটি যৌথভাবে তাদের তৃতীয় বড় ধরনের আয়োজন।

বাংলাদেশে দায়িত্বরত ডেনমার্কের রাষ্ট্রদূত এইচই উইনি এসট্রাপ পেটারসন বলেন, “ফ্যাশন শিল্প টেকসই ভবিষ্যতের দিকে এগিয়ে চলছে। ডেনমার্ক গ্লোবাল ফ্যাশন এজেন্ডা হিসেবে ও টেকসই ফ্যাশনের প্রসারে স্থানীয় নির্মাতাদের অংশগ্রহণে পরিবেশবান্ধব পণ্য তুলে ধরার মাধ্যমে বড় পরিসরে বার্ষিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

‘স্লো ফ্যাশন’ বলতে ফ্যাশনের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গির সচেতনতাই বুঝি। যেটি টেকসই ফ্যাশনের ওপর গুরুত্ব আরোপ করে। সমসাময়িক নকশায় হস্তশিল্প, সূচিশিল্পের কাজ উচ্চ প্রশংসার দাবি রাখে। স্থানীয় ফ্যাশন প্রসারে ট্রেসেমির উদ্যোগ প্রশংসনীয়। আমি এই বিশেষ আয়োজনের অংশ হতে পেরে সম্মানিতবোধ করছি। বইয়ের মোড় উন্মোচন অনুষ্ঠানে আমি ট্রেসেমির সকল ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য শুভকামনা জানাচ্ছি।

এ উপলক্ষে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর বিউটি অ্যান্ড পার্সোনাল কেয়ার ডিরেক্টর আফজাল হাসান খান বলেন, “বহুমুখী ব্র্যান্ড হিসাবে ইউনিলিভার বাংলাদেশ সবসময় গ্রাহকদের প্রয়োজনীয়তা পূরণে সচেষ্ট। ট্রেসেমি দারুণভাবে নারীদের প্রয়োজনীয়তা পূরণে সক্ষম।

আমরা বিশ্বাস করি সব নারীই দেখা ও অনুভবে আকর্ষণীয় হওয়ার দাবিদার, দেখে যেন মনে হয় তারা এইমাত্রই স্যালুন থেকে নিজের পরিচর্যা করে এসেছেন। আমরা জানি চুলের যতœ কীভাবে আত্মবিশ্বাস বাড়িয়ে দেয় ও আধুনিক নারীদের এগিয়ে যেতে ক্ষমতায়িত করে। স্যালুন-অনুপ্রাণিত ট্রেসেমি নারীদের নিজস্ব স্টাইল ও অভিজ্ঞতা তৈরিতে সাহায্য করে। অল্প কথায় এই সব বিষয় জানাতে আমরা বইটি প্রকাশ করেছি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone