শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫০ পূর্বাহ্ন

উলিপুরে অপহরণের ১১ দিন পর অপহরণকারীসহ অপহৃতা দীপ্তি রানীকে উদ্ধার

মোঃ সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ২৪ মার্চ, ২০২১

কুড়িগ্রামের উলিপুরে ব্রাহ্মণ পরিবারের কলেজ পড়ুয়া ছাত্রীকে অপহরণের ১১ দিন পর উদ্ধার করেছে পুলিশ ! আজ বুধবার ২৪ মার্চ ভোররাতে উলিপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রাম সদর থানা পুলিশের সহযোগিতায় শহরের পলাশবাড়ী এলাকা থেকে অপহৃতাকে উদ্ধার করে। এ সময় অপহরণকারী আসাদুজ্জামান ও তার এক সহযোগীকেও আটক করতে সক্ষম হয় পুলিশ । বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মশিউর রহমান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মামলার তদন্তকারী কর্মকর্তা বুধবার দুপুর ২ টার দিকে অপহৃতা দিপ্তী রানী ধাঁ সহ অপহরণকারী দু’জনকে কুড়িগ্রামের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত অপহৃতা দীপ্তি রানী পূর্ণবয়স্ক হওয়ায় তার ইচ্ছায় নিজ জিম্মায় থাকার আদেশ এবং অপহরণকারী আসাদুজ্জামান ও তার সহযোগীকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। পরে দীপ্তি রানী তার ইচ্ছায় অভিযুক্ত আসাদুজ্জামান পরিবারের লোকজন এর সাথে যায় । সে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ পূর্বক যথাযথ প্রক্রিয়ায় বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন বলেও জানায়।

এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে এর আগেই এক মাদ্রাসা সুপারসহ ২ জনকে পুলিশ গ্রেফতার করে জেলহাজতে পাঠায়। এদিকে, অপহরনের পর থেকে দীপ্তি রানী ধাঁ অজ্ঞাত স্থান থেকে অডিও ভিডিও কলে পুলিশসহ সাংবাদিকদের জানান, তাকে অপহরণ করা হয়নি, সে স্বেচ্ছায় আসাদুজ্জামানকে ভালোবেসে বিয়ে করেছেন। কিন্তু মামলার বাদী দীপ্তি রানীর পিতা ফোন আলাপ বিশ্বাস না করে তার মেয়েকে উদ্ধারে পুলিশকে চাপ দিতে থাকেন। এ অবস্থায় পুলিশ অপহৃতাকে উদ্ধারে মরিয়া হয়ে ওঠে।

উল্লেখ্য, উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের কামদেব গ্রামের বেনু চন্দ্র ধাঁ এর কলেজ পড়ুয়া কন্যা দীপ্তি রানী ধাঁ (১৮) এর সাথে পাঁচপীর ডিগ্রী কলেজে অধ্যায়নরত অবস্থায় রাজারহাট উপজেলার বালাকান্দি নলকাটা গ্রামের মোস্তাফিজুর রহমান (দুলাল) এর পুত্র আসাদুজ্জামানের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

এরই সূত্র ধরে গত ১৩ মার্চ সকাল আনুমানিক সাড়ে নয়টার দিকে সে জিনিসপত্র কেনার কথা বলে কৌশলে বাড়ি থেকে পালিয়ে প্রেমিক আসাদুজ্জামানের সাথে গা ঢাকা দেয়। এরপর দীপ্তি রানী ধাঁকে সম্ভাব্য সকল স্থানে খুজে না পেয়ে অসহায় পিতা বেনু চন্দ্র ধাঁ আসাদুজ্জামানসহ ৯ জনকে আসামী করে উলিপুর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মশিউর রহমান জানান, অপহৃতা দীপ্তি রানী কে উদ্ধার এবং এজাহারনামীয় মুল অপহরণকারীসহ দু’জনকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয়। বিজ্ঞ আদালত অপহৃতা পূর্ণবয়স্ক হওয়ায় নিজ জিম্মায় দিয়ে আসামীদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone