রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৩ পূর্বাহ্ন

জলঢাকা মীরগঞ্জ কলেজে বেতন ভাতার দাবিতে অফিস কক্ষে তালা

মোঃ শাহজাহান কবির লেলিন, জলঢাকা প্রতিনিধি (নীলফামারী) ঃ
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

নীলফামারী জলঢাকায় মীরগঞ্জ হাট কলেজে মামলা সংক্রান্ত জটিলতায় ৯ মাস ধরে বেতন বন্ধ থাকায় বেতনের দাবিতে শিক্ষক/কর্মচারীরা অধ্যক্ষের রুম ও অফিস কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে।

জানা গেছে, ওই কলেজেটিতে একই পদে ২জন ভারপ্রাপ্ত অধ্যক্ষের সিনিয়র ও জুনিয়রকে কেন্দ্র করে মাললা মোকদ্দমা ও নানান জটিলতার কারণে ৯ মাস থেকে বেতন ভাতা থেকে বঞ্চিত রয়েছে ৪২ শিক্ষক/কর্মচারী। ওই শিক্ষক/কর্মচারীরা বেতন পাওয়ার আশায় সংশ্লিষ্ট দপ্তরগুলো ও ইউএনও বরাবর আবেদনের সুরাহা না পাওয়ায় তাঁরা বাধ্য হয়ে এ তালা ঝুলিয়েছেন বলে বিষয়টি নিশ্চিত করেন প্রভাষক আ. স. ম. ফরিদ-উল-হাসান। তিনি বলেন, কমিটি সংক্রান্ত জটিলতার কারণে দুইজন ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ সৃষ্টি হয়।

তাদের মধ্যে একজন সবচেয়ে সিনিয়র সহকারী অধ্যাপক ও অপরজন জুনিয়র প্রভাষক। এদের দ্বন্দ্বের কারনে ৯ই ফেব্রুয়ারী ২০২০ সালে জুনিয়র প্রভাষক হাইকোর্টে একটি মামলা দায়ের করেন। মামলায় কমিটির কার্যক্রম স্থগিতাদেশ দেওয়া হয়। ইতোমধ্যে বৈশ্বিক করোনা মহামারীতে হাইকোর্টের মাধ্যমে জুন ২০২০ সাল পর্যন্ত বিল পাই। পরবর্তী প্রায় ৯ মাস হয়ে গেল এখন পর্যন্ত বিল পাচ্ছি না।

দুই ভারপ্রাপ্ত অধ্যক্ষই বলছে,হচ্ছে,দিচ্ছি,হবে,এভাবে টালবাহানা চলেই আসছে। শিক্ষক কর্মচারীরা বেতনের দাবি ও সুষ্ঠু সমাধানের জন্য আমরা বাধ্য হয়ে তালা ঝুলিয়েছি। যতদিন পর্যন্ত সমাধান হবে না,ততদিন তালা ঝুলানো থাকবে। কলেজটির চতুর্থ শ্রেণির কর্মচারী হেলালুলজ্জামান হেলাল জানান, ৯ মাস ধরে বেতন পাইনা। আবার সামনে রমজান মাসও আসছে। পরিবার পরিজন নিয়ে খুবেই কষ্টে আছি।

বিল এসে ব্যাংকে জমা হচ্ছে। আমাদের অসহায়ত্বের কথা বিবেচনায় ইউএনও স্যার বিল দিতে পারে। উল্লেখ্য, মীরগঞ্জহাট কলেজের বেতন ভাতা বন্ধ থাকায় মানবেতর জীবন করছে ৪২ জন শিক্ষক কর্মচারী শিরোনামে বিভিন্ন অনলাইন ও জাতীয় স্থানীয় প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়েছিল।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone