সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৯:০৬ অপরাহ্ন

সমাজের অগ্রযাত্রা নিশ্চিতে পিছিয়ে পড়া ও প্রতিবন্ধীদেরকেও এগিয়ে নিতে হবে – মেয়র টিটু

এম এ আজিজ, ময়মনসিংহ প্রতিনিধি :
  • Update Time : শনিবার, ২৭ মার্চ, ২০২১

জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গড়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই সপ্ন বাস্তবায়নের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্ন ত দেশ গড়ে হলে সকল নাগরিককে যোগ্য করে তুলতে হবে। এই অগ্রযাত্রা নিশ্চিত করতে হলে পিছিয়ে পড়া এবং প্রতিবন্ধী ব্যক্তিদেরকেও এগিয়ে নিয়ে যেতে যেতে হবে। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু এ সব কথা বলেছেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাউন হল প্রাঙ্গণে ৫০জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে শনিবার একথা বলেন সিটি মেয়র।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ২ সপ্তাহব্যাপী আয়োজন করা হয়েছে। এর মাঝে অন্যতম লক্ষ্য ছিল অসহায়, সু্িবধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো। আমরা নগরীর প্রতিটি ওয়ার্ডে তা করছি এবং এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

প্রতিবন্ধী সহ পিছিয়ে পড়া নাগরিকদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের স্বচ্ছল মানুষদের প্রতি আহবান জানিয়ে মেয়র আরো বলেন, প্রধনমন্ত্রী শেখ হাসিনা পিছিয়ে পড়া এবং সমাজের অবহেলিত মানুষদের জন্য খাদ্য, চিকিৎসাসহ নানা কর্মসূচী নিয়েছেন। মেধার বিকাশ ঘটাতে বছরের প্রথম দিনে বিনা খরচে প্রতিবন্ধিদের জন্য শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি কোটা, মেয়েদের জন্য স্নাতক পর্যন্ত বিনা খরচে পাঠদান, উপবৃত্তি, প্রতিবন্ধি প্রদান করছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্যানেল মেয়র শামীমা আক্তার, ওয়ার্ড কাউন্সিলর শীতল সরকার, নিয়াজ মোর্শেদ, দেলোয়ার হোসেন, আব্দুল মান্নান, শাম্মী আক্তার মিতু এবং কাউসার-ই- জান্নাত।

এ সময় প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা লুৎফুন নাহার, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone