রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:৫৯ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জের সানারপাড় স্কুলে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

রাশেদ উদ্দিন ফয়সাল, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :
  • Update Time : শনিবার, ২৭ মার্চ, ২০২১

সিদ্ধিরগঞ্জে স্বাধীনতার স্থপতি সর্বকালের শ্রেষ্ট বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যদায় ২৬’মার্চ ৫০’তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত। গত শুক্রবার সকালে সানারপাড় স্কুলের অডিটরিয়াম হলে আলোচনা সভা, চিত্রাঙ্গন, কবিতা আবৃতি, রচনাসহ বিশেষ দোয়া মোনাজাত ও পুরস্কারের মাধ্যমে এ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়।

সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি সামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের মোঃ জহিরুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদের সদস্য হাজী ফারুকুল ইসলাম, জাকির হোসেন ও আব্দুল খালে।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শামিম আহসান ও দিলরুবা খাতুনসহ সকল শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ। অনুষ্ঠানের প্রধান বক্তা জহিরুল হক তার বক্তব্যে বলেন, ১৯শ’ ৭১’সালের সেই ২৫’মার্চের কালো রাতে পাকিস্তানি হানাদার বাহিনী ঘুমন্ত নিরস্ত্র বাঙালীর উপর ঝাপিয়ে পড়ে গণহত্যাসহ কি নির্মম নিষ্ঠুরতা চালিয়ে ছিল তার সংক্ষিপ্ত ছিত্র তুলে ধরে বলেন, পাক হানাদার বাহিনীর নিষ্ঠুর নির্মমতায় স্বজন ও সম্্রম হারানোসহ সকল দুঃখ কষ্টকে বুকে চাপা দিয়ে দেশের সাধারণ নারী-পুরুষ যোগদেয় স্বাধীনতা যুদ্ধে।

সে সময় দেশবাসী এতই উজ্জীবিত হয়ে উঠেছিল যে, পাক হানাদার বাহিনীর সাথে স্বাধীনতা বিরোধী রাজাকার, আলবদররা হাত মিলিয়েও বেশীদিন টিকতে পারেনি। মাত্র ৯’মাসের সংগ্রামেই বাঙালি জাতী পেয়ে যায় স্বাধীনতা। বিশ্ব মানচিত্রে জায়গা করে নেয় লাল সবুজের একটি নিশান।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone