বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩০ পূর্বাহ্ন

বাইপাশ সড়ক না থাকায় ফুলবাড়ীতে যানজট বাড়ছে, বাড়ছে দুর্ঘটনা

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : রবিবার, ২৮ মার্চ, ২০২১

ফুলবাড়ী উপজেলায় বাইপাশ সড়ক নির্মাণ না করায় শহরের বিভিন্ন এলাকায় যত্রতত্র রিক্সা-ভ্যান ষ্ট্যান্ড গড়ে উঠায় দুর্ঘটনা ঘটছে রহরহ। ফুলবাড়ী পৌর শহরে পৌর কর্তৃপক্ষের নেকদৃষ্টি ও রিক্সাভ্যান সমিতির বিভিন্ন জায়গায় ষ্ট্যান্ড না থাকায় শহরের বিভিন্ন জায়গায় যত্রতত্রভাবে রিক্সাভ্যান ষ্ট্যান্ড গড়ে উঠেছে। ফলে দুরপাল্লা যানবাহনগুলি চলাচলে চরম বিঘœ ঘটছে এবং ছোটখাট দুর্ঘটনা একটার পর একটা ঘটছে।

কিন্তু সরকারীভাবে ফুলবাড়ী পৌরশহরের দক্ষিণ দিক দিয়ে বাইপাশ সড়ক নির্মাণ করলে শহরের উপরে যানবাহনের চাপ অনেকটা কমে যাবে এবং দুর্ঘটনার হাত থেকে রেহাই পাবে। স্বাধীনতার পর ফুলবাড়ী শহরের জনসাধারণ কম থাকায় বাইপাশ সড়ক নির্মাণ নিয়ে কেউ চিন্তা-ভাবনা করেনি। কিন্তু স্বাধীনতার ৫০ বছর পর ফুলবাড়ী শহর আর শহর নাই। আনাচে কানাচে গড়ে উঠেছে শরু রাস্তা।

ফুলবাড়ী একটি আদর্শ উপজেলা এবং সাব ডিভিশন এলাকা হিসেবে চিহ্নিত হয়েছে। কিন্তু রাজনৈতিক দলের নেতাদের কারনে ফুলবাড়ীতে বাইপাশ সড়ক নির্মান হচ্ছেনা। গত ২ বৎসরে দিনাজপুর ফুলবাড়ী সড়কে প্রায় ১৭ জন নিহত হয়, আহত হয় অনেকেই। আফতাবগঞ্জ সড়ক যোগাযোগ, মাদিলাহাট সড়ক যোগাযোগ এবং পঞ্চগড় থেকে ঢাকার যোগাযোগ অতি চমৎকার হওয়ায় শহরে যানবাহনের চাপ বৃদ্ধি পায়।

এ কারণে এই শহরে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের অতি প্রয়োজন। কিন্তু কারো কোনো মাথা ব্যাথা নাই। কিন্তু রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের নিজস্ব কোন জায়গা না থাকায় রিক্সাভ্যানগুলি রাস্তার বিভিন্ন জায়গায় যানজট সৃষ্টি করে রাখছে। ফলে রিক্সা-ভ্যান চালকদের যেমন অসুবিধা তেমনি দুরপাল্লার যানবাহনগুলি চলাচল ও সাইড নিতে চরম অসুবিধার সম্মুখিন হন।

এ কারণে ফুলবাড়ী বাসীর দীর্ঘদিনের দাবী ফুলবাড়ী শহরে বাইপাশ রাস্তা অতি জরুরী নির্মাণ করার জন্য যোগাযোগ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জরুরী হস্তক্ষেপ কামনা করছেন বিভিন্ন রাজনৈতিক মহল।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone