শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৫ পূর্বাহ্ন

যশোরে ২৩ করোনা রোগী শনাক্ত

ইয়ানূর রহমান, ভ্রাম্মমান প্রতিনিধি যশোর :
  • Update Time : বুধবার, ৩১ মার্চ, ২০২১

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারের পরীক্ষায় আজ বুধবার আরো ২৫ নমুনা করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোর জেলারই রয়েছে ২৩টি নমুনা।

গেল কয়েকদিন সারা দেশের মতো যশোর অঞ্চলেও করোনা সংক্রমণের উচ্চহার লক্ষ্য করা যাচ্ছে। গত সোমবার যবিপ্রবি ল্যাবে পরীক্ষিত নমুনাগুলোর মধ্যে ২৩টি এবং শুক্রবার ১২টি নমুনা করোনা পজেটিভ বলে শনাক্ত হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, সন্দেহভাজন করোনা রোগীদের শরীর থেকে সংগ্রহ করা মোট ১৯৬টি নমুনা মঙ্গলবার রাতে তাদের ল্যাবে পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৭১টি নেগেটিভ ফল দেয়।

এদিন যশোর জেলার মোট ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩টি নমুনা পজেটিভ ফল দেয়। আর নড়াইলের ২৮ ও মাগুরার ১৮টি নমুনা পরীক্ষা করে একটি কওে পজেটিভ পাওয়া যায়। পরীক্ষার ফলাফল যথাসময়ে সংশ্লিষ্ট তিন জেলার সিভিল সার্জনের কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

এদিকে, স্বাস্থ্য বিভাগের হিসেব অনুযায়ী মঙ্গলবার বেলা একটা পর্যন্ত যশোর জেলায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা ছিল পাঁচ হাজার ৮৮। এদের মধ্যে চার হাজার ৮১৮ জন সুস্থ হয়ে উঠেছেন। মারা গেছেন ৬১ জন।

চিকিৎসাধীন আছেন ২০৯ জন। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরুর পর (৫ ডিসেম্বর ২০২০ থেকে) গতকাল দুপুর পর্যন্ত যশোর জেলার মোট ৭৭৫ জনকে এই পরীক্ষার আওতায় আনা হয়েছে। এদেও মধ্যে ১১০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন করোনা থেকে রক্ষা পেতে মানুষজনকে যথাসম্ভব ঘরে থাকার অনুরোধ জানিয়েছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone