শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৬ পূর্বাহ্ন

ফের ড্রয়ের পথে অ্যান্টিগা টেস্ট!

স্পোর্টস ডেস্ক :
  • Update Time : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন ক্রেইগ ব্রাথওয়েট। দ্বিতীয় ইনিংসেও পৌঁছে গেছিলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগারের অতি নিকটে। তবে চতুর্থ দিনের শেষদিকে লঙ্কান পেসার দুশমন্ত চামিরার দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে ১৫ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন ক্যারিবিয়ান টেস্ট অধিনায়ক।

ব্রাথওয়েট আক্ষেপ নিয়ে মাঠ ছাড়লেও অ্যান্টিগা টেস্টে সুবিধাজনক স্থানেই আছে ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য চতুর্থ ইনিংসে শ্রীলঙ্কাকে ৩৭৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিকরা। জবাবে কোনও উইকেট না হারিয়ে ২৯ রান তুলে চতুর্থ দিনের খেলা শেষ করেছে সফরকারীরা। আজ শেষদিনে লাহিরু থিরিমান্নে ১৭ এবং দিমুথ করুনারত্নে ১১ রান নিয়ে ব্যাট করতে নামবেন।

জয়ের জন্য তাদেরকে আরও করতে হবে ৩৪৮ রান। আর উইন্ডিজের দরকার ১০টি উইকেট। অন্যথায় ড্র! উল্লেখ্য, দুই দলের মধ্যকার প্রথম টেস্টটিও ড্র হয়।

এর আগে ব্রাথওয়েটের সেঞ্চুরি এবং রাহকিম কর্নওয়ালের ফিফটিতে প্রথম ইনিংসে ৩৫৪ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ৩১১ বলের মোকবেলায় ১৩ চারের সাহায্যে ১২৬ রানে আউট হন ব্রাথওয়েট। দারুণ বোলিং করে শ্রীলঙ্কার হয়ে ৪টি উইকেট তুলে নেন সুরাঙ্গা লাকমল। এছাড়াও দুশমন্ত চামিরার শিকার ৩ উইকেট।

জবাব দিতে নেমে ২৫৮ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৫৫ করেন লাহিরু থিরিমান্নে। এছাড়াও ৫১ রানের আরও একটি ইনিংস খেলেন পাথুম নিশাঙ্কা। কেমার রোচ নেন ৩টি উইকেট। আলজারি জোসেফ এবং জেসন হোল্ডারের শিকার দুটি করে উইকেট।

৯৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ব্রাথওয়েটের সর্বোচ্চ ৮৫ রানের পাশাপাশি জেসন হোল্ডার ৭১ ও কাইল মায়ার্স ৫৫ রান করেন। সেইসঙ্গে ৪ উইকেটে ২৮০ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। লাকমল ও চামিরা দুটি করে উইকেট শিকার করেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone