শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০২ পূর্বাহ্ন

মাগুরা লকডাউন চলাকালে শহরের ব্যবসায়ীরা বিক্ষোভ করেছে

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা :
  • Update Time : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

মাগুরায় লকডাউন চলাকালে শহরের ব্যবসায়ীরা বিক্ষোভ করেছে । আজ সোমবার দুপুরে শহরের সৈয়দ আতর আলী রোডের বেবি প্লাজার সামনে থেকে বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী একত্রিত হয় । এ রোডে অনেক ক্ষুদে ব্যবসায়ীরা দোকানের এক ঝাক খুলে ব্যবসা পরিচালনা করে । এ সময় ভ্রামমান আদালত এসে তা বন্ধ করে দেয় ।

এক পর্যায়ে ভ্রাম্যমান আদালতের এক কর্মকর্তার সাথে ব্যবসায়ীদের বাকবিতন্ডা হয় । ভ্রাম্যামান আদালত চলে গেছে মার্কেটের সকল ব্যবসায়ীরা একত্রিত হয়ে শহরে বিক্ষোভ করে । তারা বিক্ষোভ করে মেয়রের বাড়ির সামনে অবস্থান করে সীমিত পরিসরে দোকান খুলে দেওয়ার আহবান জানান ।

ব্যবসায়ীরা বলছে,সরকার লকডাউন দিয়েছে আমরা মানব । তবে দিনের মধ্যভাগে যদি ৩-৪ ঘন্টা আমাদেও ব্যবসা পরিচালনা করতে দেয় তাহলে আমরা কিছুটা বাচঁব । আমাদেও প্রতিটি দোকানে তিন থেকে চারজন কর্মচারী কাজ করে তাদের প্রতি মাসে বেতন দিতে হয় । এক সপ্তাহ লকডাউন থাকলে আমাদের ব্যবসা অনেক ক্ষতিগ্রস্ত হবে ।

এদিকে,লকডাউনে নিত্যপন্যেও বাজার,ঔষধের দোকান ও খাবারের হোটেল খোলা রয়েছে । শহরের অধিকাংশ দোকান, মার্কেট বন্ধ রয়েছে । শহরে ভ্যান,রিকসা,অটোরিকসা চলাচলে রয়েছে প্রশাসনের বিধিনিষেধ । সোমবার সকাল থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসন ভ্রামামান মোবাইল কোর্ট পরিচালনা করছে ।

পাশাপাশি পুলিশ,ট্রাফিক ও স্কাউটের সদস্যরা কাজ করছে । দুপুরে শহরের ভায়না মোড়ে লকডাউন না মেনে যানবাহন পরিচালনা করার অপরাধে ভ্রাম্যমান আদালত অনেক যানবাহনকে জরিমানা করেছে ।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone