রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৫৬ অপরাহ্ন

মাস্ক না পরলেই ৩০০ টাকা পর্যন্ত জরিমানা, মাঠে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১৮ দফা ও মন্ত্রিপরিষদ বিভাগের ১১ দফা নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনের জন্য যারা মাস্ক পরবে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বিষয়টি নিশ্চিত করে সোমবার (৫ এপ্রিল) সকালে বলেন, ‘সরকারের নির্দেশনাগুলো আজ সোমবার (৫ এপ্রিল) থেকে বলবৎ করার লক্ষ্যে যারা মাস্ক পরবে না তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। করোনা মোকাবিলায় সকলের মাস্ক পরা নিশ্চিত করতে জনসচেতনতা বৃদ্ধি, মাস্ক ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করবে র‌্যাব।

গত শনিবার (৩ এপ্রিল) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল বলেন, ‘লকডাউনকে পুঁজি করে সারাদেশে কোনো অসাধু চক্র যেন সুবিধা নিতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারি থাকবে ও অভিযান পরিচালনা করবে র‌্যাব।

প্রসঙ্গত, গত বছর করোনা মহামারি রোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতা বৃদ্ধিতে নানা পরামর্শও দেয় পুলিশের এই এলিট ফোর্স। এছাড়া ২ ডিসেম্বর রাজধানীর শাহবাগ মোড়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মাস্ক না পরার অপরাধে ৩০ জনকে ২০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ওইদিন প্রায় এক হাজার মাস্কও বিতরণ করে র‌্যাব।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone