শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৫ পূর্বাহ্ন

আরটিভির ভ্রমণ বিষয়ক অনুষ্ঠান আরাবী কাফেলা এবার তুরস্কে

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : রবিবার, ১১ এপ্রিল, ২০২১

মাহে রমজানের প্রতিদিন বিকাল ৪টা ১৫ মিনিটে এক একটি স্থাপনার উপর দুজন উপস্থাপক বিশ্লেষক এর অংশগ্রহনে আরটিভিতে প্রচারিত হবে ভ্রমণ বিষয়ক অনুষ্ঠান লাফজ নিবেদিত “আরাবী কাফেলা”।

প্রায় ছয়শত বছর অর্ধেক দুনিয়া শাসন করা ইতিহাসে সবচেয়ে বড় ইসলামী হুকুমতের অন্যতম ঐতিহাসিক এবং গৌরবোজ্জল রাষ্ট্র তুরস্ক। এই তুরষ্কের সবচেয়ে বেশি ঐতিহাসিক স্থাপনা রয়েছে এর বানিজ্যিক রাজধানী ইস্তাম্বুলে।

তাই এবারের দুরহ সময়ে করোনার ক্রান্তিকালে আরটিভি টিম গিয়েছে তুরষ্কে। তুলে এনেছে তুরস্কের গৌরবময় বিভিন্ন ইসলামিক স্থাপনার তথ্যচিত্র। যার মধ্যে রয়েছে ‘আয়া সোফিয়া মসজিদ, ব্লু মসজিদ, আসহাবে কাহাফ, শোয়াইব (আঃ) এর মুনাফিক কাওম ধ্বংশ করার ঐতিহাসিক স্থান, আবু আইয়ুব আল আনসারী (রাঃ)র মাকবারা, রয়েছে পরাক্রমশালী সুলতান সুলেমানের নামে নির্মিত সুলেমানিয়া মসজিদ এবং সুলতান সুলেমান ও হুররাম সুলতান এর কবর, বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর অন্যতম প্রিয় সাহাবী ৮৪ থেকে ৯৩ বছর বয়স পর্যন্ত ইস্তাবুল জয় করার প্রচেষ্টায় যুদ্ধ করা সাহাবী আবু আইয়ুব আল আনসারী (রাঃ) এর মাকবারা বা মাজার শরীফ’।

এছাড়াও মারমারা সমুদ্র, বসফরাস প্রাণালী, দোলমা বাহাচে প্রাসাদ, নমরুদ পিলার, ইব্রাহীম আঃ এর কুপসহ এমন প্রায় ২৫টি ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ স্থান নিয়ে তৈরি হয়েছে আরাবী কাফেলার এবারের আয়োজন। অনুষ্ঠানটির পাওয়ার্ড বাই- বেঙ্গল ইউপিভিসি পাইপ এন্ড ফিটিংস। কো-স্পন্সর বেস্ট ইলেক্ট্রোনিক্স।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone