রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৫ পূর্বাহ্ন

জাজিরার জয়নগরে খেলার মাঠ রক্ষার দাবি এলাকাবাসীর

শরীয়তপুর প্রতিনিধি :
  • Update Time : রবিবার, ১১ এপ্রিল, ২০২১

শরীয়তপুরের জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের উত্তর কেবল নগর অন্তর্গত ১ নং খতিয়ানের ২৬৭৫নং দাগের ৯৩ শতাংশ ভূমি বি.আর.এস রেকর্ড জেলা প্রশাসকের নামে গোচারন, ঈদগাহ, খেলার মাঠ, জানাজার মাঠ এবং বাৎসরিক ওয়াজ মাহফিল ও এলাকার শিক্ষার্থীদের একমাত্র খেলার মাঠ হিসাবে ব্যবহৃত মাঠটি রক্ষার দাবি জানিয়ে স্থানীয়রা। এই দাবিতে গত কয়েকদিন ধরে বিক্ষোভ, মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী।

এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন, স্থানীয় সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা ছোলাইমান চৌকিদার, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, সদর উপজেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আলী আকবর মাস্টার, গঙ্গানগর আঞ্চলিক শাখা আওয়ামীলীগের সভাপতি কাজী সফিকুল ইসলাম স্বপন, সদর উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি সুরুজ খান, জয়নগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বার ইনছান চোকিদার, আওয়ামী লীগ নেতা তপন কাজী, যুবলীগ নেতা হুমায়ন খান ও শাহ আলম খান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

জানাগেছে, দীর্ঘ প্রায় ৫০ বছর ধরে উত্তর কেবলনগর খেলোয়ার সমিতি, আরন্য ক্লাব ও একতা সংঘ সুস্থ মানসিকতা বিকাশে সুন্দর জীবন গঠনের লক্ষ্যে বিভিন্ন খেলাধূলার আয়োজন করে আসছে। এ মাঠে প্রতিদিনই কোনো না কোনো খেলায় মেতে থাকে স্থানীয় শিশু, কিশোর ও যুবকরা। এদিকে এলাকাবাসীর অভিযোগ, আশ্ররণ প্রকল্পটি এখানে না করে আড়িয়াল খার সংযুক্ত নদীর দুই পাড়ে খাস জমি বহু রয়েছে সেখানে করা হোক।

উপজেলা প্রশাসন তারা খেলার মাঠ দখল করে আশ্রয়ন প্রকল্প করছে, আমরা আশ্রয়ন প্রকল্প চাই না। মাদক থেকে দূরে রাখতে শিশুদের খেলাধুলার জন্য মাঠ উন্মুক্ত রাখতে হবে। কোন অবস্থাতে মাঠ দখল না করার অনুরোধ জানাচ্ছি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে।

স্থানীয় বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ছোলাইমান চৌকিদার বলেন, আমি কিশোরকাল থেকে দেখে আসছি এ মাঠে খেলাধুলা চলে আসছে। শুধু তাই নয় এ মাঠে খেলাধুলার পাশাপাশি জানাজার নামাজ ও ঈদের নামাজ হয়। মাঠের পাশে রয়েছে একটি মসজিদ ও একটি হাই স্কুল।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone