শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৬ পূর্বাহ্ন

দেখে নিন কলকাতার সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক :
  • Update Time : রবিবার, ১১ এপ্রিল, ২০২১

ইতোমধ্যেই শুরু হয়ে গেছে আইপিএলের চতুর্দশ সংস্করণ। ধারা বজায় রেখে এবারও হার দিয়েই টুর্নামেন্ট শুরু করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। দ্বিতীয় ম্যাচে দিল্লির বিরুদ্ধে হেরেছে ধোনির চেন্নাইও। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে চেন্নাইয়ে আজ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নামছে কলকাতা নাইট রাইডার্স।

প্রথম ম্যাচে কেমন হতে পারে কলকাতার প্রথম একাদশ? অভিজ্ঞ হরভজন সিং না বরুণ চক্রবর্তী, প্রথম একাদশে সুযোগ পাবেন কে কে? দেখে নেয়া যাক নাইটদের প্রথম একাদশ।

শুভমন গিল: তরুণ এই ওপেনার গত বারের আইপিএলে দলের হয়ে সবচেয়ে বেশি রান করেছিলেন। এবারেও তার ব্যাটে নিয়মিত রান চাইবে কলকাতা।

রাহুল ত্রিপাঠি: গত আইপিএলে শুভমনের সঙ্গী বাছাই নিয়ে সমস্যায় পড়েছিল কলকাতা। তবে প্রথম ম্যাচে হয়তো রাহুলকেই ওপেন করতে দেখা যাবে এবার।

নীতীশ রানা: রানার ব্যাট থেকেও নিয়মিত রান এসেছিল গত আইপিএলে। নাইটদের ৩ নম্বরে এবারও সম্ভবত তাকেই দেখা যাবে।

ইয়ন মর্গ্যান: গতবার টুর্নামেন্টের মাঝপথে অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন মর্গ্যান। এবারে শুরু থেকেই দলের দায়িত্ব এই ইংলিশ ম্যানের কাঁধে। বিশ্বকাপজয়ী অধিনায়ক নাইটদের আইপিএল জেতাতে পারেন কি না, সেটাই দেখার বিষয়।

দীনেশ কার্তিক: অধিনায়ক নন, এবার তিনি শুধুই উইকেটরক্ষক। চাপমুক্ত কার্তিককে ফিনিশার হিসাবে দেখতে চাইবে দল।

সাকিব অল হাসান: ফের নাইটদের দলে ফিরেছেন সাকিব। ২০১৯ বিশ্বকাপের মঞ্চে নিজেকে ব্যাটে-বলে মেলে ধরেছিলেন তিনি। এবারের নাইটদের দলের অন্যতম ভরসা এই বিশ্বসেরা অলরাউন্ডার।

আন্দ্রে রাসেল: চোটের জন্য ভুগেছেন গতবার। তার অফ ফর্মে ভুগেছে দলও। এবার ফের নিজেকে প্রমাণ করার বাড়তি তাগিদ থাকবে ক্যারিবীয় অলরাউন্ডারের ওপর।

প্যাট কামিন্স: বিশ্বের অন্যতম সেরা পেসার তিনি। গতবার ১৪ ম্যাচে নিয়েছিলেন ১২টি উইকেট। এ বারেও বল হাতে শুরুতে ধাক্কা দিতে তাঁর দিকেই তাকিয়ে থাকবে দল।

হরভজন সিং: ২ কোটি টাকা খরচ করে পঞ্জাবের অভিজ্ঞ স্পিনারকে নিয়েছে কলকাতা। যে কোনও পরিস্থিতিতে বিপক্ষের রান আটকে দেওয়ার ক্ষমতা রয়েছে ভারতের এক সময়ের সেরা এই অফস্পিনারের।

বরুণ চক্রবর্তী: চেন্নাইয়ের মন্থর ট্র্যাকে সম্ভবত বাড়তি স্পিনার নিয়েই নামবে কলকাতা নাইট রাইডার্স। সে ক্ষেত্রে গতবার নাইটদের অন্যতম সেরা স্পিনারকে দলে দেখা যেতেই পারে।

প্রসিদ্ধ কৃষ্ণ: ভারতীয় দলে অভিষেক হয়েছে কিছু দিন আগে। সেই অভিজ্ঞতা যে আইপিএলেও কাজে লাগবে তা বলাই বাহুল্য। সূত্র- আনন্দবাজার।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone