বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১৫ পূর্বাহ্ন

সাংবাদিক নির্যাতনকারী আশাকে আটকের পর আদালতে হস্তান্তর

নজরুল ইসলাম, যশোর প্রতিনিধি :
  • Update Time : রবিবার, ১১ এপ্রিল, ২০২১

অপরাধজগতের ডন ও সাংবাদিক নির্যাতন নিপীড়নের মূল হোতা বাহাদুরপুরের আশা ও তার এক সহযোগীকে গ্রেফতার করার পর আদালতে সোপর্দ করা হয়েছে । বেনাপোলের স্থানীয় সাংবাদিকদের উপর নির্যাতন-নিপীড়নের অভিযোগের ভিত্তিতে শনিবার বিকালে তাকে আটক করে বেনাপোল পোর্ট থানা পুলিশ। এরপর রোববার সকালে তাকে আদালতে হস্তান্তর করা হয়।

গত বৃহস্পতিবার সকালে স্থানীয় কয়েকজন সংবাদকর্মী বেনাপোল সীমান্তের বাহাদুরপুর মেন্দের টেকে অবৈধ বালু-মাটি কাটার খবর পেয়ে ঘটনা স্থলে যায়। এসময় ছবি তুলতে গেলে আশা ও তার সন্ত্রাসী- ভূমি দস্যু বাহিনী সংবাদকর্মীদের উপর আক্রমন চালিয়ে আহত করে ও ক্যামেরা ছিনিয়ে নেয়। অকর্থ ভাষায় সংবাদকর্মীদের উদ্দেশ্যে গালিগালাজ করে তাদেরকে আটকে রাখে। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় সংবাদকর্মীরা তাদের উদ্ধার করে।

ওইদিনই বিষয়টি নিয়ে পোর্টথানায় অভিযোগ দায়ের হলে পুলিশ আশা ও তার সহযোগী বাবলুকে গ্রেফতার করে।স্থানীয় সাংবাদিক আয়ুব হোসেন পক্ষী জানান,দীর্ঘদিন ধরে আশা তার এলাকায় নিরীহ মানুষদের জিম্মী করে অবৈধ ভাবে বালু, মাটি উত্তোলন করে ফসলী জমির ক্ষতি করে আসলেও রহস্য জনক ভাবে তার বিরুদ্ধে কোন আইনী ব্যবস্থা নেওয়া হতো না।

স্থানীয় প্রশাসন সবকিছু জেনেও অজ্ঞাত কারণে দীর্ঘদিন ধরে নীরব রয়েছে। বিষয়টি এলাকায় ব্যাপক সমালোচনা তৈরি হয়েছে। বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ মামুন খান জানান, শুক্রবার সন্ধ্যায় স্থানীয় কয়েকজন সাংবাদিক থানায় উপস্থিত হয় সাংবাদিক নির্যাতন নিপীড়নের অভিযোগ করেন। প্রাথমিকভাবে তদন্তে সাংবাদিক নির্যাতন -নিপীড়নের সত্যতা মিলেছে । এই অভিযোগের ভিত্তিতে তাকে শনিবার বিকালে আটক করা হয়। তার বিরুদ্ধে সাংবাদিক নির্যাতন নিপীড়নের মামলা দিয়ে রোববার সকালে তাকে আদালতে হস্তান্তর করা হয়েছে।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone