বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪১ পূর্বাহ্ন

পার্বতীপুর পল্লিতে পূর্ব বিরোধে বিষস্প্রে করে ৩ একর ইরি ক্ষেতের চারা নষ্ট

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : সোমবার, ১২ এপ্রিল, ২০২১

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১০ নং হরিরামপুর ইউনিয়নের খাগড়াবন্দ পল্লিতে পূর্ব শত্রুতার জের ধরে রোপা ইরি ক্ষেতে বিষ স্প্রে করে প্রায় ৩ একর জমির চারা নষ্টের অভিযোগ উঠেছে।

প্রাপ্ত অভিযোগ ও সরে জমিনে জানা গেছে পাবর্তীপুর উপজেলার খাগড়াবন্দ কোটওয়াল পাড়া গ্রামের মৃত্যুঃ খেড়– গাছুয়ার দুই ছেলে মোঃ আবু সিদ্দিক ও হবিবর রহমান গং দের রোপিত ইরি ক্ষেতে গভীর রাতে প্রতিপক্ষ বিষ স্প্রে করে এতে করে ৯ই এপ্রিল ধান ক্ষেতের ইরি চারা সমূহ বিবর্ণ ও নষ্ট হতে থাকে। ক্ষতি গ্রস্থ হবিবর রহমানের ছেলে হানিফ আলী জানায়, শত্রু পক্ষ রাতের আধারে ১২টি প্লোটের প্রায় ৩ একর ইরি ক্ষেতে বিষ স্প্রে করে ধানের চারা নষ্ট করেছে।

ফসল ঘরে তুলতে না পারায় আমরা অপূরণীয় ক্ষতির সমুক্ষিন হচ্ছি এবং পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে থাকতে হবে। প্রতিবেশীরা জানায় একই পাড়ার এনামুল হকের ছেলে লিটন আহম্মেদ বাদী হয়ে আবু সিদ্দিক গং সহ ১৩ জনের বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় ২২/১২/২০২০ ইং মামলা করে, যার মামলা নং-৩৬।

অপর দিকে আবু সিদ্দিকের জামাতা মনিরুল ইসলাম প্রতিপক্ষ লিটন আহম্মেদ সহ ৩৩ জনের বিরুদ্ধে দিনাজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত- ০৫ এ খাগড়াবন্দ মৌজার জেএল নং ১৭৯ খতিয়ান নং সিএস ৯০ এসএ ৯৬ দাগ নং ১০০৬ ও ১০৯৫ মোট ৩৮ শতাংশ জমি জবর দখল চেষ্টার অভিযোগে মামলা করেন। যার মামলা নং সিআর ৩৩৩/২০২০ (পার্বতীপুর)।

এ ঘটনাকে কেন্দ্র করে কোটওয়াল পাড়া গ্রামের মৃত্যু নাটারু গাছুয়ার ছেলে রিয়াজুল হক ও এনামুল হক গং ১৪ জন বাদী হয়ে আবু সিদ্দিক ও হবিবর রহমান গং দের ৩৩ জনের বিরুদ্ধে সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। যার মোকদ্দমা নং-১১৮/২০২০ অন্য।

এ বিষয়ে আবু সিদ্দিক বলেন, আমাদের পৈতিৃক ভোগ দখলীয় প্রায় ৬ একর সম্পত্তি নিয়ে মামলা করে সুবিধা আদায় করতে না পেরে প্রতিপক্ষ লিটন আহম্মেদ গং আমাদের ইরি ক্ষেতের ধানের চারা বিষ স্প্রে দিয়ে নষ্ট করেছে। আমরা ইতিমধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা ও পুলিশ প্রসাশন এবং সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ করেছি শ্রীঘ্রই আইনের আশ্রয় নিব।

অভিযুক্ত লিটন আহম্মেদ ধান ক্ষেত নষ্টের অভিযোগ অস্বীকার করে বলেন, আবু সিদ্দিক গং দের সঙ্গে আমাদের সিভিল মামলা চলছে। কে বা কারা ধান ক্ষেত নষ্ট করেছে। সচেতন এলাকাবাসী ফসল নষ্টের প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে অপরাধী চক্রকে আইনের আওতায় আনার দাবী জানান।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone