বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৬ অপরাহ্ন

ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৭ লক্ষ টাকা মূল্যের কষ্টি পাথর উদ্ধার

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৭ লক্ষ টাকা মূল্যের কষ্টি পাথরের মুর্তি উদ্ধার। দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বিজিবির আওতায় জলপাইতলী বিওপির বিজিবি টহল দল পার্বতীপুর উপজেলার বড়দল গ্রামের নীদিপুকুর ডাঙ্গা হিন্দুপাড়া এলাকায় অভিযান চালিয়ে মালিক বিহিন অবস্থায় একটি কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করেন।

ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ শরীফ উল্লাহ আবেদ (এসজিপি) গত ১৬ই এপ্রিল গোপন সুত্রে সংবাদ পেয়ে ফুলবাড়ী ২৯ বিজিবি’র আওতায় ব্যাটালিয়নের অধীনন্থ জলপাইতলী বিওপি নাইট সুবেদার মোঃ হায়দারুল ইসলামকে দ্রুত টহল দল নিয়ে পার্বতীপুর উপজেলার আওতাধীন বড়দল গ্রামের নীদিপুকুর ডাংগা হিন্দু পাড়া এলাকায় যাওয়ার নির্দেশ দেন।

নির্দেশ মোতাবেক বিজিবি’র টহল দল সেখানে গিয়ে অভিযান চালিয়ে মালিক বিহিন অবস্থায় কষ্টি পাথরের মুর্তিটি উদ্ধার করেন। উদ্ধারকৃত মুর্তিটির দৈর্ঘ্য ১৫ ইঞ্চি ও প্রস্থ্য ৮ ইঞ্চি। ওজন প্রায় ৬.৪ কেজি। যাহার বাজার মূল্য আনুমানিক ৭ লক্ষ টাকা। উদ্ধারকৃত মুর্তিটি আসলে কষ্টি পাথরের কিনা তা পরীক্ষার করার জন্য কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আটক কৃত কষ্টি পাথরের মুর্তিটি বিষয়ে ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ শরীফ উল্লাহ আবেদ (এসজিপি) এর সাথে গত কাল রবিবার কথা বললে তিনি সাংবাদিক কে জানান গোপন সংবাদের ভিত্তিতে রুদ্রানি বিওপির টহল দলকে পার্বতীপুর উপজেরার বড়দল গ্রামের নীদিপুকুর ডাঙ্গা হিন্দুপাড়া এলাকায় যাওয়ার নির্দেশ দেওয়া হয়। সেখানে বিজিবি’র টহল দল গিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া কষ্টি পাথরের মুর্তিটি মালিক বিহিন অবস্থায় উদ্ধার করেন।

তিনি আরো জানান, সীমান্ত এলকায় চোরা চালান দমন, নারী ও শিশু পাচার সীমান্তের এপার থেকে ভারতে অনুপ্রবেশ এবং ভারত থেকে বাংলাদেশের অবৈধ্য ভাবে অনুপ্রবেশ সবকিছু বন্ধ কল্পে সীমান্তে বিজিবি সদা সর্বদায় সতর্ক রয়েছে। বর্তমান সীমান্ত এলাকায় চোরাচালান শুন্যের কোঠায় এবং সতর্কাতার কারনে সীমান্তে এখন সবকিছু বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া তিনি দায়িত্ব ভার পাওয়ার পর সীমান্ত এলাকায় সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone