রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৮ পূর্বাহ্ন

মেসির জোড়া গোলে কোপা ডেল চ্যাম্পিয়ন বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক :
  • Update Time : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

স্প্যানিশ কোপা ডেল রে চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনা। ১২ মিনিটের মধ্যেই অ্যাথলেটিক বিলবাওয়ের জালে চারবার বল পাঠায় বার্সেলোনা। এমন গোল উৎসবে জোড়া গোল করেন লিওনেল মেসি। স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এই নিয়ে রেকর্ড ৩১তম শিরোপা জিতল বার্সেলোনা। কোম্যানের কোচিংয়ে এটিই কাতালান দলটির প্রথম শিরোপা।

শনিবার (১৭ এপ্রিল) রাতে সেভিয়ার লা কার্তুসা স্টেডিয়ামের ফাইনাল ম্যাচে ৪-০ ব্যবধানে জিতে বার্সেলোনা। মেসির জোড়া গোল ছাড়া একটি করে গোল করেছেন আঁতোয়ান গ্রিজমান ও ফ্রাঙ্কি ডি ইয়ং। চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।

প্রথমার্ধে বিলবাওয়ের ওপর চাপ প্রয়োগ করে খেললেও গোলের দেখা পায়নি কাতালানরা। ৮৪ শতাংশ বলের দখল ও ৭টি শট নিয়েও গোল পায়নি মেসিরা। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই।

প্রথমার্ধে বার্সাকে আটকে রাখা বিলবাও বিরতির পর খেই হারায়। এদিকে চাপ ধরে রাখার ফল ৬০তম মিনিট পায় বার্সেলোনা। ডান দিক থেকে ডি ইয়ংয়ের বাড়িয়ে দেওয়া বল ছয় গজ দূর থেকে ঠিকানা খুঁজে নেন গ্রিজমান।

৬৩তম মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ডি ইয়ং। এ সময় বামদিক থেকে জর্ডি আলবার ক্রসে বক্সের মধ্যে হেড দিয়ে বিলবাও এর গোলরক্ষক ও রক্ষণভাগের খেলোয়াড়ের মাঝখান দিয়ে বল জালে পাঠান ইয়ং।

ম্যাচের ৬৮তম মিনিটে ব্যবধান ৩-০ করেন লিওনেল মেসি। এ সময় ডি ইয়ং বক্সের মধ্যে বল দেন মেসিকে। মেসি কয়েকজনকে বোকা বানিয়ে জায়গা করে বাম পায়ের শটে বল জালে জড়িয়ে দেন। ৭২তম মিনিটের মাথায় নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন তারকা। আলবার বাঁ দিক থেকে বাড়ানো পাস ধরে নিচু শটে স্কোরলাইন ৪-০ করেন মেসি।

শেষ দিকে আবারও জালে বল পাঠিয়েছিলেন বিশ্বকাপ জয়ী ফরাসি ফরোয়ার্ড গ্রিজমান। তবে অপসাইডের কারণে সেটি বাতিল হয়। শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানের জয়ে শিরোপা জিতে মাঠে ছাড়ে মেসি-গ্রিজমানরা।

২০১৮-১৯ মৌসুমে লা লিগা জয়ের পর এই কোপা ডেল রে শিরোপা পেল কাতালানরা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone