সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:৫০ পূর্বাহ্ন

জীবনটি আপনার, সরকারের নয় শুধু সরকার সমস্ত দায়িত্ব পালন করবে

এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট প্রতিনিধিঃ
  • Update Time : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন, জীবনটি আপনার, সরকারের নয়। আপনার সন্তান আপনার, সরকারের নয়। আপনার পিতা-মাতা আপনার, সরকারের নয়। শুধু সরকার সমস্ত দায়িত্ব পালন করবে, আর আমরা অবহেলা করে পরিস্থিতি অবনতি করবো এটি যেন না হয়।

অনুগ্রহ করে সবাই মাস্ক পরিধান করুন। মাস্ক পরিধান করলে লকডাউনের মতো পরিস্থিতি সৃষ্টি করতে হবে না। দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে না। অনুগ্রহ করে সবাই মাস্ক পরবেন, মাস্ক পরবেন এবং মাস্ক পরবেন।

সোমবার বেলা ১২ টায় জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে দ্রুত নির্মাণ হওয়া ৫ বেডের আইসিইউ ইউনিট ও কিডনী রোগীদের জন্য ডায়ালোসিস ইউনিট পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফ্রিংকালে তিনি এ আহবান জানান।

তিনি বলেন, বর্তমানে জয়পুরহাট হাসপাতালে দুজন ঠিকাদার কাজ করছেন। যাদের একজন ডায়ালিসিস সেন্টার ও অন্যজন সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস চালুর কাজ করছেন। এটি আমাদের জন্য অনেক সৌভাগ্যের। আশা করছি, আগামী দু-এক মাসের মধ্যেই জয়পুরহাটবাসী এর সুফল ভোগ করবেন। এর বাইরে আমার ব্যক্তিগত উদ্যোগে একটি প্রাইভেট কোম্পানীর সহযোগিতায় কালাই উপজেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস চালু করারও কাজ চলছে। যা খুব শিগগিরই চালু হবে। এ ছাড়া আমরা আইসিইউ চালুরও চেষ্টা করছি।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী-লীগ সরকার করোনা মোকাবেলায় আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, বর্তমান সময়ে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক কর্মী ও স্বেচ্ছাসেবকদের এক সঙ্গে কাজ করতে হবে।

এর আগে তিনি করোনা পরিস্থিতি মোকাবেলায় জয়পুরহাট হাসপাতালের সার্বিক প্রস্তুতির চিত্র সরেজমিনে পরিদর্শন শেষে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, জয়পুরহাটে চিকিৎসা ব্যবস্থাকে উন্নত পর্যায়ে নিয়ে যাওয়াই আমাদের মূল লক্ষ্য। একটু কিছু হলেই আমাদের যেন রেফার্ড নিয়ে অন্য জায়গায় চিকিৎসা নিতে না হয় সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

পাওয়ার প্রেজেন্টেশনের মাধ্যমে জেলা আধুনিক হাসপাতালের জনবল সংকটসহ সমস্যা ও সম্ভাবনা তুলে ধরেন তত্বাবধায়ক ডা: সরদার রাশেদ মোবারক।

এ সময় স্বাস্থ্য বিভাগের রাজশাহী বিভাগীয় পরিচালক ডা: হাবিবুল হাসান তালুকদার, জেলা প্রশাসক মো: শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, সিভিল সার্জন ডা: ওয়াজেদ আলী, পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান, বিএমএ জেলা সেক্রেটারী ও পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা: কে এম জোবায়ের গালীব, জেলা আধুনিক হাসপাতালের আর এম ও ডা: মিজানুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

করোনা মোকাবেলায় জয়পুরহাটে জেলা আধুনিক হাসপাতালে জরুরী ভিত্তিতে ৫ বেডের আইসিইউ ইউনিট ও কিডনী রোগীদের জন্য ডায়ালোসিস ইউনিটের নির্মাণ কাজ দেখে সস্তোষ প্রকাশ করেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

ইতোমধ্যে দুটি হাই ফ্লো অক্সিজেন ব্যবস্থা করা হয়েছে বলে জানান হুইপ। লকডাউন বিষয়ে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, কাঁচাবাজারে সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জনসাধারণকে উদ্বুদ্ধ করণ ও প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ করোনা মোকাবেলায় স্থানীয় প্রশাসন নানা উদ্যোগ নিয়ে তা বাস্তবায়ন করছে।

উল্লেখ, জয়পুরহাট জেলায় এ পর্যন্ত ৩১ হাজার ৮৫৪ জন প্রথম ডোজ ও ৮ হাজার ৮৬৪ জন ২য় ডোজ টিকা গ্রহণ করেছেন। জেলায় মোট এক হাজার ৫৩৭ জন করোনায় আক্রান্ত হলেও সুস্থ হয়েছেন এক হাজার ৪২৪ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন ১০২ জন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone