রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৭:২৯ অপরাহ্ন

ভিপি নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ময়মনসিংহে মামলা

এম এ আজিজ, ময়মনসিংহ প্রতিনিধি :
  • Update Time : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

ঢাকা বিশ্বদ্যিালয়ের (ঢাবি) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ময়মনসিংহে মামলা হয়েছে। জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল গণি বাদি হয়ে গতকাল বুধবার রাতে কোতোয়ালী মডেল থানায় এই মামলা করেন। যার নং ৭২(৪)২০২১ইং।

মামলা সুত্রে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার ও দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। তিনি কতক অজ্ঞাতনামাদের সহযোগীতায় গত ১৪ এপ্রিল তার ব্যবহৃত ও নিজ (নুরুল হক নুর) নামীয় ফেইসবুক পেজ থেকে শুধু মুসলমান নয়, কোন বিবেক সম্পন্ন সুস্থ চিন্তার মানুষ বর্তমান সরকারের কর্মকান্ড সমর্থন করতে পারে না।

শীর্ষক শিরোনামে এক ঘন্টার লাইভে তিনি আরো বলেন, কোন মুসলমান আওয়ামীলীগ করতে পারেনা। যারা আওয়ামীলীগ করে তারা ধান্দবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার। প্রকৃত কোন মুসলমান আওয়ামীলীগ করতে পারেনা।

এদের (আওয়ামীলীগ) কোন ইমান নেই। লাইভ ভিডিওতে মিথ্যা, বানোয়াট. আক্রমনাত্বক, উস্কানীমূলক বক্তব্য দিয়ে সারা বাংলাদেশের আওয়ামীলীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান নেতাকর্মীদের ধর্মীয় অনুভুতিতে আঘাত, বিভিন্ন শ্রেণী ও সম্প্রদায়ের মধ্যে শক্রতা, আইন শৃংখলা অবমাননা, ঘৃণ্য বিক্ষোভ-সৃষ্টিকারী ও মানহানীকর বক্তব্য ফেইসবুক লাইভে প্রকাশ ও প্রচার করেছে। এ ধরণের বক্তব্য ফেইসবুক লাইভে প্রকাশ ও প্রচার করায় একজন ধর্মপ্রাণ মুসলমান ও আওয়ামীলীগের কর্মী হিসাবে তিনি ধর্মীয় এবং মানষিকভাবে কষ্ট পেয়েছেন।

সোহেল গণি গত ১৫ এপ্রিল তার নিজ নামীয় ফেইকবুক আইডি থেকে স্কলিংকালে আসামী নুরুল হক নুরের ফেইসবুক পেইজ থেকে প্রকাশ ও প্রচারিত উলে¬খিত লাইভ ভিডিও দেখতে পান। নুরুল হক নুরের ইচ্ছাকৃত এবং মিথ্যা জানা সত্বেও পুর্ব পরিকল্পিতভাবে ইলেক্ট্রনিক্স ডিভাইস ও ইলেকট্রনিক্স বিন্যাস ব্যবহার করে মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান নিয়ে মিথ্যা, বানোয়াট, ভীতি প্রদর্শক, আক্রমনাত্বক, উস্কানীমূলক, বিভিন্ন শ্রেণীপেশার মধ্যে বিভেদ সৃষ্টি করে এমন বক্তব্য দিয়ে ধর্মীয় মূল্যবোধ ও অনুভতিতে আঘাত করে দেশে শান্তি শৃংখলা বিনষ্টের লক্ষ্যে উক্ত বক্তব্য প্রকাশ ও প্রচার করে।

কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, সোহেল গনির অভিযোগের ভিত্তিতে, ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ ইলেকট্রনিক্স ডিভাইজ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান করিয়া মিথ্যা ভীতি প্রদর্শক ও আক্রমনাত্বক মানহানীকর তথ্য প্রচার করতঃ ধমীর্য় অনুভুতিতে আঘাতসহ আইন শৃংখলা অবনতি ঘটানোর অপরাধ জনিত ২১(২)/২৫(২)/২৮(২)/২৯(১)/৩১(২) ধারায় মামলা করা হয়েছে। মামলাটি তদন্ত করবেন কোতোয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) ওয়াজেদ আলী।

 

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone