শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০১ পূর্বাহ্ন

করোনায় কর্মহীন মানুষের বাড়িবাড়ি খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছে হটলাইন টিম

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা :
  • Update Time : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

মহামারী নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা বাংলাদেশ। সরকার ভাইরাসটির সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে । জরুরি সেবা বাদে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে পারছে না মানুষ। এতে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষজন।

মাগুরা জেলা সরকারি এ বিধিনিষেধের আওতার বাইরে নয়। বর্তমান অবস্থায় জেলার খেটে খাওয়া মানুষের সঙ্গে বিপাকে রয়েছেন নিম্ন মধ্যবিত্ত শ্রেণীর লোকজন। সামাজিক সম্মান ও আত্মসম্মানবোধের জন্য কারও কাছে সাহায্য চাইতে পারছেন না তাদের অনেকেই। নিরবে কষ্ট করা ছাড়া তাদের উপায় নেই। তাদের সেই সংকট দূর করতে করোনার প্রথম ঠেউয়ের মত আবার উদ্যোগ নিয়েছে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জানান শিখর।

করোনায় নিম্ন মধ্যবিত্ত মানুষদের সহায়তার জন্য চালু করেছেন হটলাইন টিম। একদল তরুণ দিয়ে গঠিত হয়েছে টিমটি। যেখানে ফোন করলেই পরিচয় গোপন রেখে রাতের আঁধারে পৌঁছে দেয়া হচ্ছে খাদ্য সামগ্রী। এ খাদ্য তালিকায় রয়েছে চাল, ডাল, আলু, তেল, লবণ ও ডিম।

হটলাইন টিমটিতে কাজ করছেন মাগুরা জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান। তিনি বলেন, ‘সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের নির্দেশ ও অর্থায়নে এই সহায়তা দেয়া হচ্ছে।তাদের হট লাইনে ফোন দিলেই হটলাইনের সদস্যরা রাতের আঁধারে খাবার পৌঁছে দিচ্ছে। ফোন দেয়া লোকজনের সম্মান অক্ষুণ্ণ রাখতেই রাতে সহায়তা করা হচ্ছে। তারা জানান।

গত বৃহস্পতিবার থেকে এ কর্মকান্ড শুরু করা হয়েছে। তাদের এ মানবিক কার্যক্রম ইতিমধ্যে জনগনের কাছে প্রশংসা পেতে শুরু করেছে। হটলাইন টিমের সদস্যরা জীবনের ঝুকি নিয়ে বাড়ি বাড়ি খাবার পৌছে দেয়ায় কাজের মাধ্যমে প্রমানিত হয়েছে নেতার নির্দেশের প্রতি তাদের আন্তরিকতা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone